• শনিবার, অক্টোবর ৩১, ২০২০

নিয়ম ভাঙায় হাফিজ-ইয়াসিরদের পিসিবির হুঁশিয়ারি

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে জৈব-সুরক্ষা বলয় ভেঙেছেন মোহাম্মদ হাফিজ, ইয়াসির শাহ সহ ৯ ক্রিকেটার। নিয়ম ভঙ্গ করেছেন ৩ কর্মকর্তাও। তাদের এমন কান্ডে হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের সতর্ক করার পাশাপশি পুনরায় এমন ঘটনা ঘটালে বড় শাস্তির মুখোমুখি হওয়ার কড়া বার্তা দিয়েছে পিসিবি। রাওয়ালপিন্ডিতে একটি হোটেল ও স্টেডিয়ামে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ আয়োজন করছে পিসিবি। ক্রিকেটার ও কর্মকর্তাদের নিয়ম ভঙ্গের খবর পাকিস্তানের সংবাদমাধ্যমে চলে আসার পর স্বীকার করল পিসিবিও।

পিসিবির হাইপারফরমেন্স সেন্টারের পরিচালক নাদিম খান বলেন, ‘কয়েকজন ক্রিকেটার ও কর্মকর্তা জৈব-সুরক্ষা বলয় ভাঙায় হতাশ পিসিবি। তারা শুধু আসরটি প্রশ্নবিদ্ধ করেনি ঝুঁকিতে ফেলেছে সতীর্থদেরও। এসব কিছু পিসিবির কাছে অগ্রহণযোগ্য।

সুরক্ষা বলয় আবার কেউ ভাঙলে চলমান আসর থেকে বহিষ্কারের পাশাপাশি ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের পরের আসরগুলো থেকে তাদের নাম প্রত্যাহার করা হবে।’

পিসিবি এ ঘটনায় জড়িত ক্রিকেটার ও কর্মকর্তাদের নাম প্রকাশ করেনি। তবে পাকিস্তানের সংবাদমাধ্যমে প্রকাশিত সেই নয় ক্রিকেটার হলেন: মোহাম্মদ হাফিজ, ইয়াসির শাহ, ফখর জামান, ইমাম উল হক, খুররম মঞ্জুর, কামরান আকমল, সোহেল খান, আনোয়ার আলি ও উসমান খান শিনওয়ারি। তিন কর্মকর্তা সাবেক ক্রিকেটার বাসিত আলি, আব্দুল রাজ্জাক ও রশিদ খান।

Leave a Reply

Developed by: TechLoge

x