• শনিবার, অক্টোবর ৩১, ২০২০

করোনার দ্বিতীয় ধাক্কা, লন্ডনে উচ্চ সতর্কতা

করোনাভাইরাস সংক্রমণের প্রথম ধাক্কা বেশ ভালোভাবে সামলে উঠেছিল ইংল্যান্ড। কিন্তু এখন শীতের আগে দেশটিতে নতুন করে সংক্রমণের দ্বিতীয় ধাক্কা শুরু হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে রাজধানী লন্ডনে উচ্চ সতর্কতা জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল শুক্রবার মধ্যরাত থেকে উচ্চ সতর্কতা জারি করতে যাচ্ছে বরিস জনসনের সরকার, যেখানে বর্তমানে মধ্যম মানের সতর্কতা জারি আছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, পুনরায় বিধিনিষেধ আরোপ হলে ব্যবসা-বাণিজ্য সচল রাখতে আর্থিক সহায়তা চেয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে চিঠি লিখেছেন লন্ডনের মেয়র সাদিক খান। তিনি জানান, উচ্চ সতর্কতা জারি হলে পারিবারিকভাবে মেলামেশাতেও কড়াকড়ি আরোপ হবে।এদিকে বুধবার লন্ডনে নতুন করে এক হাজার ৭২২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত ব্রিটিশ শহরটির প্রায় ৪০ হাজার বাসিন্দার মধ্যে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৬ হাজার ৮৮৫ জন।

ইংল্যান্ডে ‘মধ্যম মানের’ সতর্কতা জারি করা হয়েছে। ঘরে-বাইরে যে কোনো জায়গায় ছয়জনের চেয়ে বেশি জড়ো হওয়া যাবে না। রাতের ১০টার পর বন্ধ থাকবে সব ধরনের পাব ও রেস্টুরেন্ট।

এদিকে সরকারের সঙ্গে বৃহত্তর ম্যানচেস্টার এবং ল্যাঙ্কাশায়ারের স্থানীয় নেতাদের আলোচনার পর বৃহস্পতিবার সকাল থেকে ওই অঞ্চল দুইটির লাখ লাখ মানুষের ওপর পুনরায় বিধিনিষেধ আরোপ করা হচ্ছে।

এর মধ্যে লিভারপুল শহরে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। যেখানে জনসমাগম এড়াতে পাবস আর বারগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

More News from uk

More News

Developed by: TechLoge

x