• শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

বাংলাদেশিসহ যাত্রীদের সিঙ্গাপুরে প্রবেশের নতুন বিধিমালা

সিঙ্গাপুরের ভ্রমণের ক্ষেত্রে নতুন বিধিমালা ঘোষণা করেছে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ (সিএএএস)। এতে করে বাংলাদেশসহ অন্য সব দেশের ভ্রমণকারীদের সিঙ্গাপুরে যাওয়ার আগে কোভিড-১৯ টেস্ট রিপোর্ট উপস্থাপনের প্রয়োজন হবে না। তবে নতুন প্রবেশকৃত যাত্রীদের সিঙ্গাপুরে প্রবেশ করার পর বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

এছাড়া ভ্রমণের সময় স্বাস্থ্যবিধি ডিক্লারেশন ফরমে স্বাক্ষর করতে হবে যে ভ্রমণকারীর কাশি, জ্বর, প্রবাহিত নাক, সংক্ষিপ্ত শ্বাসসহ করোনা সংক্রমণের কোনো লক্ষণ নেই। সিএএএস কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানায়, পরবর্তীতে সিঙ্গাপুরে প্রবেশের পর আগত যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষাটি সিঙ্গাপুর মিনিস্ট্রি অব হেলথ এর মাধ্যমে পরিচালিত হবে। এর জন্য প্রত্যেক যাত্রীর ১৪ দিনের হোটেল ও আনুষঙ্গিক খরচ বাবদ ২২০০ সিঙ্গাপুর ডলার অতিরিক্ত বহন করতে হবে।

সিঙ্গাপুরে যাত্রীদের প্রবেশের পর সরাসরি এয়ারপোর্ট থেকে যাত্রীর জন্য নির্ধারিত  হোটেলে নিয়ে যাওয়া হবে এবং কোনো যাত্রীকে চাঙ্গি বিমানবন্দরে যে কেউ গ্রহণ করতে পারবেন না বলেও উল্লেখ করা হয়েছে।

নতুন ভিসার বিধি মোতাবেক স্ব স্ব মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত মেডিকেল ভিসা ছাড়া কোনো স্বল্প মেয়াদী বা পর্যটন ভিসা দেওয়া হবে না। আন্তর্জাতিক শিক্ষার্থী এবং কাজের বা দীর্ঘমেয়াদী ভিজিট পাসধারীদের টিকিট কেনার আগে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমতি নেওয়া প্রয়োজন হবে।

সিঙ্গাপুরের নাগরিক বা পিআর হোল্ডাররা যথারীতি দেশে প্রবেশ করতে পারছেন। তবে ট্রানজিট যাত্রীদের চাঙ্গি বিমানবন্দর না ছাড়ার নিয়ম বজায় রাখতে হবে এবং অবশ্যই নিশ্চিত টিকিট কনফার্ম থাকতে হবে।

Leave a Reply

Developed by: TechLoge

x