• শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

ক্ষমতা হস্তান্তর সুশৃঙ্খলভাবেই, বললেন রিপাবলিকান নেতা

শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তেরের প্রতিশ্রুতি না দেওয়ায় ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে যখন নানা প্রশ্ন চারদিকে; তখন বিষয়টি নিয়ে ইতিবাচক মন্তব্য করলেন রিপাবলিকান নেতা সিনেটর মিচ ম্যাককনেল।

মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ এই রাজনীতিক বলেছেন, নির্বাচন পরবর্তী ক্ষমতা হস্তান্তরসহ অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন হবে ‘সুশৃঙ্খলভাবে’।

শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের ব্যাপারে হোয়াইট হাউসে স্থানীয় সময় বুধবার প্রশ্নের মুখে পড়েন মার্কিন প্রেসিডেন্ট। এসময় তিনি বলেন, ‘তখন কী হবে; তা আমাদের দেখতে হবে’

এরই প্রতিক্রিয়ায় একদিন পর ম্যাককনেল বলেন, ৩ নভেম্বরের নির্বাচনে যিনি বিজয়ী হবেন, তিনিই ২০ জানুয়ারি শপথ গ্রহণ করবেন। তিনি বলেন, ১৯৭২ সাল থেকে প্রতি চার বছরে যেমন হয়েছে; এবারও সেভাবেই সুশৃঙ্খলভাবে ক্ষমতা হস্তান্তর হবে।

ম্যাককনেলের সঙ্গে কণ্ঠ মিলেয়েছেন রিপাবলিকান আরও কয়েকজন আইনপ্রণেতাও।

আগামী ৩ ডিসেম্বর হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন।

এতদিন ধরে নির্বাচনের পর ক্ষমতা হস্তান্তর নিয়ে ট্রাম্পের বক্তব্য নিয়ে সমালোচনা হলেও বুধবারের বক্তব্যের পর সার্বিক পরিস্থিতি নিয়েই প্রশ্ন ওঠে। তবে সে প্রসঙ্গ কিছুটা হলেও শান্ত করলেন সিনেটর ম্যাককনেল।

Leave a Reply

Developed by: TechLoge

x