• শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

সাবেক এমপি আউয়ালের জামিন কেন বাতিল নয়: হাইকোর্ট

পিরোজপুর-১ আসনের সরকার দলীয় সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল কোর্ট তিনটি পৃথক রুল দেন। আগামী দুই সপ্তাহের মধ্যে সরকার, একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

পিরোজপুরের নাজিরপুর থানার সামনে সরকারি খাস জমি দখল করার অভিযোগ এনে গত বছরের ৩০শে ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. আলী আকবর বরিশালে দুদকের সমন্বিত জেলা কার্যালয় তিনটি মামলা করেন। একটি মামলায় তার স্ত্রী লায়লা পারভীনকে আসামি করা হয়। চলতি বছরের ৭ই জানুয়ারি তারা আবেদন করলে আট সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট বিভাগ। ৩রা মার্চ তারা পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। শুনানি শেষে বিচারক মো. আব্দুল মান্নান জামিন নামঞ্জুর করেন এবং তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

একেএমএ আউয়াল পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি। ২০০৮ ও ২০১৪ সালে পর পর দুই বার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।।

Leave a Reply

Developed by: TechLoge

x