• বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০

বিয়ের অনুষ্ঠানে গিয়ে করোনায় আক্রান্ত অর্ধশতাধিক

যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে অর্ধশতাধিক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন একজন। চলতি মাসের প্রথম সপ্তাহে বিয়ের অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশটির স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর ব্যাপারে তদন্ত শুরু করেছে মেইনের কেন্দ্রীয় ‘ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’ কেন্দ্র।

নিউইয়র্কের বেশ কয়েকটি স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গত ৭ আগস্ট বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা যোগ দেন। তাদের অনেকের মুখে মাস্ক ছিল না। এমনকি সামাজিক দূরত্বও ছিল না। অনুষ্ঠানে যোগ দেওয়া ২৪ জন পরবর্তী সময়ে করোনায় আক্রান্ত হন। তারা সবাই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ওই বিয়ের অনুষ্ঠানে ৫৫ জনের মতো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে দাবি করছে মেইন কর্তৃপক্ষ। তাদের মধ্যে একজন মারা গেছেন বলেও তারা দাবি করেছে। মেইন কর্তৃপক্ষ আরও বলেছে, সামাজিক দূরত্ব না মেনে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার ঝুঁকি নেওয়ার কারণেই এই সংক্রমণ হয়েছে।

অনুষ্ঠানে যোগ দেওয়া এক নারী করোনায় মারা গেছেন। মৃত নারীর মতো অনেকেই আছেন, যারা অনুষ্ঠানে যোগ না দিয়েও সেখানে যোগ দেওয়া অন্যান্যদের দ্বারা করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সবাই বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Developed by: TechLoge

x