• বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০

রাতে দেশে ফিরছেন রায়হান কবির

মালয়েশিয়ায় গ্রেপ্তার বাংলাদেশি তরুণ রায়হান কবির অবশেষে মুক্ত হয়ে আজ শুক্রবার রাতেই ঢাকার পথে রওনা হবেন। স্থানীয় সময় রাত ১১টায় মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি রওনা হবেন। রাত ১টায় তার ঢাকায় নামার কথা রয়েছে।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাজাইমী দাউদ সাংবাদিকদের জানান, মো. রায়হান কবিরের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তাই সব প্রক্রিয়া শেষ করে শুক্রবার রাতে এয়ারপোর্টে পৌঁছে দেবে দায়িত্ব পালনকারী ইমিগ্রেশন বিভাগের সদস্যরা।

গত ১৯ আগস্ট মো. রায়হান কবিরের আইনজীবী কে সুমিতা শাথিন্নি ও সি সেলভরাজা জানান, কোভিড-১৯ এর স্ক্রিনিংয়ের ফলাফল ভালো হওয়ার পরে  ফ্লাইটের টিকিট পাওয়া গেলে তাকে বাড়ি পাঠানো হবে। ইমিগ্ৰেশন বিভাগের পক্ষ থেকে আর কোনো অভিযোগ আনা হবে না।

কয়েক সপ্তাহ আগে মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে ‘লকড আপ ইন মালয়েশিয়াস লকডাউন‘ শিরোনামে ২৫ মিনিটের একটি ডকুমেন্টারি আল-জাজিরা টেলিভিশনে প্রকাশিত হয়। এরপর সেটি নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয় মালয়েশিয়া জুড়ে।

এরপর পরই অভিবাসন আইনের ১৯৫৯/৬৩ ধারায় রায়হান কবিরের বিরুদ্ধে তদন্তের সহযোগিতা করার জন্য তাকে গ্রেপ্তার করতে জনসাধারণের সহযোগিতা চাওয়া হয়। তার কিছু দিন পর ২৪ জুলাই রাজধানীর জালান পাহাংয়ের একটি কনডোমোনিয়াম থেকে গোপন সংবাদের ভিত্তিতে রায়হান কবিরকে গ্রেপ্তার করা হয়।

Leave a Reply

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x