• মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৮ লাখ

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ২১ আগস্ট, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ৯৭ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ কোটি ২৮ লাখ ৬০ হাজার।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় ৭ লাখ ৯৭ হাজার ১০৫ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ কোটি ২৮ লাখ ৬০ হাজার ১৮৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫৫ লাখ ১৫ হাজার ৬৮১ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৭৭ হাজার ৪২৪ জন। আর আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৪৬ হাজার ২৭২ জন।

এর পরেই অবস্থানেই রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৫ হাজার ৯৭ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১২ হাজার ৪২৩ জনে।

যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪১ হাজার ৪০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ২২ হাজার ২৮০ জন। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৪১৮ জন। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ১১৮ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৮ হাজার ৮১৩ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪ হাজার ২২৯ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ৩০ হাজার ৪৮০ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ২ লাখ ২৯ হাজার ৮১৪ জন।

মেক্সিকোতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪৩ হাজার ৮০৬ জনে দাঁড়িয়েছে। দেশটির এ পর্যন্ত ৫৯ হাজার ১০৬ জনের মৃত্যু হয়েছে। আর দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৯৪০ জন। দেশটিতে এ পর্যন্ত ১২ হাজার ৬১৮ জনের মৃত্যু হয়েছে।

পেরুতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫৯ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৪ জনের। আর চিলিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৮৪৯ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মারা গেছে ১০ হাজার ২৯৯ জন।

রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ৯ লাখ ৭ হাজার ৭৫৮ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩৮৪ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ২২ হাজার ২৬৯ জন। আর মৃতের সংখ্যা ১০ হাজার ৬৭১ জনে দাঁড়িয়েছে।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৫২০ জন। আর প্রাণহারিয়েছেন ৬ হাজার ৫৮ জন। ইরানে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫২ হাজার ৫৫৮ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২৬৪ জন।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৪ হাজার ৩২৯ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ হাজার ৯৭৫ জন।

বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৯৫৯ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ৩ হাজার ৮২২ জনে দাঁড়িয়েছে।

Leave a Reply

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x