• রবিবার, জুলাই ৫, ২০২০

বিলেতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক খন্দকার ফরিদ আর নেই

Posted on by

 ইউকেবিডি টাইমস ডেস্কঃ 

লন্ডন বাংলাদেশ সেন্টারের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও কোষাধ্যক্ষ, বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, ব্রিকলেইন জামে মসজিদের অন্যতম ট্রাষ্টি, যুক্তরাজ্যে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টি ও অর্থ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ও ১৯৭৮ সালে লন্ডনে বর্ণবাদ বিরোধী আন্দোলনে নেতৃত্বদানকারী প্রবীন কমিউনিটি নেতা  খন্দকার ফরিদ উদ্দিন আর নেই। স্থানীয় সময় মঙ্গলবার রাতে  রয়েল লন্ডন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর বয়স হয়েছিল প্রায় ৮০ বছর। তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে , নাতি, নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে, প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ খন্দকার ফরিদ উদ্দিন এর মৃত্যুতে লন্ডনের বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। বাঙালি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রবীন এই কমিউনিটি নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। 

উল্লেখ্য, খন্দকার ফরিদ উদ্দিন ১৯৪১ সালের ২ জানুয়ারি সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের চৌঘরী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আব্দুন নুর। ১৯৬০ সালে জনাব খন্দকার ফরিদ উদ্দিন লন্ডনে পাড়ি জমান। তৎকালীন সময়ে লন্ডনে বাঙালি কমিউনিটির অধিকার আদায়ে যেক’জন ব্যক্তি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন জনাব খন্দকার ফরিদ উদ্দিন তাঁদের অন্যতম। অত্যন্ত সৎ সাহসের অধিকারী জনাব খন্দকার ফরিদ উদ্দিন গোলাপগঞ্জ চৌমুহনীতে অবস্থিত নূর ম্যানশনের স্বত্বাধিকারী। এছাড়াও তিনি গোলাপগঞ্জের চৌঘরীতে প্রতিষ্ঠিত খন্দকার ফরিদ উদ্দিন একাডেমীর স্বত্বাধিকারী।

মরহুমের মৃত্যুতে বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মো: হরমুজ আলী এবং সাধারন সম্পাদক নূরুল ইসলামসহ কার্যকরী পরিষদের সকল সদস্য গভীর শোক প্রকাশ করে তাঁর শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করেছেন।

ইউকেবিডি টাইমস এর শোকঃ

বিলেতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বাংলাদেশ সেন্টারের অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রবীণ কমিউনিটি নেতা খন্দকার ফরিদ উদ্দিনের মৃতুতে গভীর শোক প্রকাশ করেছেন ইউকেবিডি টাইমস এর সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের কমিনিকেশনস সেক্রেটারী  এম এ কাইয়ূম ,নিবার্হী সম্পাদক আমিমুল আহসান তানিম ,ব্যবস্থাপনা সমপাদক তৌহিদ আহমদ। তারাএক শোক বার্তায় মরহুমের বিলেতে কমিউনিটির জন্য খন্দকার ফরিদ উদ্দিনের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা কে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

Leave a Reply

More News from uk

More News

Developed by: TechLoge

x