• শুক্রবার, জুন ৫, ২০২০

সেন্ট্রাল ফ্লোরিডায় জালালাবাদ এসোসিয়েশন-র সিলেট প্রীতি সম্মেলন অনুষ্টিত

Posted on by

জুয়েল সাদত :

জালালাবাদ এসোসিয়েশন অব সেন্ট্রাল ফ্লোরিডার ১২ বছর পুর্তি ও সিলেট প্রীতি  সম্মেলন গত বুধবার ২৫ ডিসেম্বর কিসিমির লেক ফ্রন্ট পার্কে অনুষ্টিত হয় । দুপুর ১২ থেকে সন্ধা ৬ পর্যন্ত ৬ ঘন্টা ব্যাপী অনুষ্টান টা ছিল সিলেটীদের মিলন মেলা  ও  এ যাবত কালের সবচেয়ে বড় অনুষ্টান ।

সেন্ট্রাল ফ্লোরিডার কিসিমি ও ওরলান্ডো এলাকায় ১০৫ টি ফ্যামিলীর প্রায় ৫০০ শত সিলেটী বসবাস করেন । গত কালে শহরে অব্স্থান রত সকলেই উপস্থিত হন । প্রতিটি পরিবার অনেক খাবার দাবার নিয়ে উপস্থিত হন । সিলেটি ট্রাডিশনাল অনেক খাবার উপস্থাপন করা হয় । অনেক গোছালো অনুষ্টানটি ব্যাপক প্রশংসা কুড়ায় । ছিল বাচ্চাদের নানান নতুল ক্রিয়েটিভ খেলাধুলা ।  এলিমেন্ট্রী স্কুল , মিডল ও হাই স্কুল সহ সকল বয়সের বাচ্চাদের খেলাধুলার নানান আয়োজন । ‍খাওয়া দাওয়া ,আড্ডা ও খোশ গল্প নিয়ে দিন পার করেন বিভিন্ন জায়গা থেকে প্রবাসী সিলেটিরা । সিলেটি ট্রাডিশনাল পান সুপারী ছাড়াও খাবারের মাঝেও ছিল বৈচিত্র । বাচ্চাদের গাল্ফ খেলা ছাড়াও ছিল নানান ভিন্ন ধরনের খেলাধুলা যা পুরো অনুষ্টানে ভিন্ন মাত্রা যোগ করেন । রাফেল ড্রতে ছিল ১৫ টি পুরষ্কার , তাই অনেকেই অনেক টিকেট কেনেন । নিউ ইয়র্ক, নিউ জার্সি ও মিশিগানের জালালাবাদ এসোসিয়েশন এর অনেক অতিথিরা উপস্থিত ছিলেন । ছিল নামাজের বিশেষ ব্যবস্থা । জালালাবাদ এসোসিয়েশন এর ১২ বছরের পুর্বের দাবী ছিল ওরলান্ডোয় একটি গ্রেইভ ইয়ার্ড যা জালালাবাদের  সদস্যদের সম্পৃক্ততায় পরবর্তিতে মুসলিম সিমেট্রি আব সেন্ট্রাল  ফ্লোরিডা নামে সুপ্রিতিষ্টিত হয় । যা সমগ্র সেন্ট্রাল ফ্লোরিডায় দৃষ্টান্ত স্থাপন করেছে । গত কালের সিলেট প্রীতি সম্মেলন এ অনেক দিন পর সব সিলেটিরা একত্রিত হন । মহিলাদের নানান একটি্ভিটি ছিল অনেক আনন্দের । পুরো অনুষ্টানে বিশেষ ভাবে সম্পৃক্ত ছিলেন জুয়েল সাদত , ইুউনুস হোসেন, রফিকুল হক খছরু, ইকবাল আহমদ, আজিজুর রহমান, তোফায়েল আহমদ । মহিলাদের ইভেন্টে সহযোগীতা করেন মাহফুজা সাদত , রেশমা হক, তানিয়া আহমেদ, রুহা , লুবনা সাইদ প্রমুখ । বাচচাদের ইভেন্টে সহযোগীতা করেন নাদিম হাসান, শাহিন, আমিনুর রহমান, এলাহী ও ইকবাল আহমাদ ।

জালালাবাদের প্রীতি সমাবেশে সংক্ষিপ্ত এক আলোচানা সভায় আগামীর করনীয় নিয়ে আলোচনা করেন গোলাম সাদত , কুদরত আলী, জুয়েল সাদত, ইউনুস হোসেন, আজিুজুর রহমান, সোয়েব সাইদ প্রমুখ ।

জালালাবাদের সদস্য নাদিয়া একটি অসাধারন কেক উপহার প্রদান করেন । সন্ধায় রাফেল ড্র এর মাধ্যমে ১৫ জনকে পুরষ্কৃত করেন । দুপুর ১২ থেকে সন্ধা ৬ পর্যন্ত পুরো  ৬ ঘন্টা সিলেটের মানুয়ের পদচারনায় মুখরিত ছিল কিসিমিরি লেকফ্রন্ট পার্ক । বিকালে হোমলেস দের খাবার প্রদান করা হয় । 

Leave a Reply

Developed by: TechLoge

x