• রবিবার, মার্চ ২৯, ২০২০

ব্রেক্সিটের পক্ষে জোরালো গণরায়: জনসন

Posted on by

ইউকেবিডি টাইমস ডেস্কঃ 

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন,ব্রেক্সিট সম্পন্ন করার জন্য তার সরকার নতুন করে শক্তিশালী ম্যান্ডেট পেয়েছে বলেই আভাস মিলছে।

পশ্চিম লন্ডনের অক্সব্রিজ আসনে জয়লাভের পর শুক্রবার জনসন বলেন,“এখনকার পর্যায়ে যা দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে,কনজারভেটিভ সরকার কেবল ব্রেক্সিট কার্যকর করাই নয় বরং দেশকে একতাবদ্ধ করা এবং সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যও নতুন করে শক্তিশালী জনাদেশ পেয়েছে।”

“আমি মনে করি এ এক ঐতিহাসিক নিরবাচন হতে চলেছে। যা আমাদেরকে নতুন সরকারে ব্রিটিশ জনগণের গণতান্ত্রিক আকাঙ্খাকে শ্রদ্ধা দেখানো, পরিবর্তনের মধ্য দিয়ে দেশকে আরো ভালর দিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের জনগণের জন্য সম্ভাবনার দ্বার খুলে দেওয়ার সুযোগ করে দেবে।”

“এটাই আমরা এখন করব। আর ভাগ্যক্রমে বুথ ফেরত জরিপের ফলে যে আভাস পাওয়া যাচ্ছে সেইমত আমরা ক্ষমতায় ফিরলে…আজ থেকেই কাজ শুরু হবে।”

এ পর্যন্ত ৫৩৮টি আসনের ঘোষিত ফলে দেখা গেছে, কনজারভেটিভ পার্টির ভোট গড়ে ১.৪ শতাংশ বেড়েছে। অন্যদিকে, বিরোধীদল লেবারের ভোট গড়ে ৮.৩ শতাংশ কমেছে।

বিশ্লেষকরা বলছেন, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে যুক্তরাজ্যের বিচ্ছেদের জন্য যুক্তরাজ্যের জনগণ বরিস জনসনের করজারভেটিভ ফর্মুলাতেই আস্থা রেখেছে বলে নির্বাচনের ফলাফলে মনে হচ্ছে।

পার্লামেন্টে একক সংখ্যাগরিষ্ঠতা না থাকায় এবং এমপিদের বিরোধিতার কারণে এ পর্যন্ত ব্রেক্সিট কার্যকর করতে পারেনি কনজারভেটিভরা। এ অচলাবস্থা কাটাতেই প্রধানমন্ত্রী বরিস জনসন আগাম নির্বাচন ডেকেছিলেন। ক্ষমতায় ফিরলে ৩১ জানুয়ারিতেই ব্রেক্সিট সম্পন্ন করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

Leave a Reply

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x