• রবিবার, অক্টোবর ২০, ২০১৯

হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত। নতুন কমিটি ঘোষণা।

স্থানীয় প্রতিনিধি : শনিবার দুপুরে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি।

সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব সাফিয়া খাতুন।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জমিলা খাতুনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমত আরা জলির পরিচালনায় ও সঞ্চালনায় ,অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক এমপি নাসিমা ফেরদৌসী, আলেয়া পারভিন রঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক শিখা চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক এসকে আনার কলি পুতুল, আইন বিষয়ক সম্পাদক রোকেয়া বেগম, ত্রাণ বিষয়ক সম্পাদক হোসনে আরা রানী, সমবায় বিষয়ক সম্পাদক দিলারা মোস্তফা প্রমুখ।

সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, প্রত্যেকটি ক্ষেত্রে নারীরা আজ প্রাধান্য পাচ্ছে। দেশের অগ্রগতিতে অগ্রণী ভূমিকা রাখছে নারী সমাজ। নারীদের এই নেতৃত্বের সুযোগ করে দিয়েছেন আজকের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ’৭৫ সনে যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়, তখন দলীয় নেতাকর্মীদের পাশে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। আর আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে। এই অগ্রগতির ধারা অব্যাহত রাখতে হবিগঞ্জের মহিলা আওয়ামী লীগকে আরো সুসংগঠিত হওয়ার আহবান জানান তিনি।

পরে বিকেলে কাউন্সিল অনুষ্ঠানে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে জমিলা খাতুন কে সভাপতি, ইসমত আরা জলি কে (১ম ) সহ-সভাপতি, নুসরাত মাহমুদ চৌধুরী, শওকত আরা চৌধুরী, শাহানারা চৌধুরী ও তাহেরা চৌধুরী কে সহ-সভাপতি। মিসেস আলেয়া জাহির সাধারণ সম্পাদক, লুৎফুন্নাহার চৌধুরী স্মৃতি কে (১ম)যুগ্ম সাধারণ সম্পাদক , অ্যাডভোকেট পারভীন আক্তার, মুসলিমা খানম শারমিন, অ্যাডভোকেট জেবুন্নেছা চৌধুরী মুক্তা ও জাহেনারা আক্তার বিউটি যুগ্ম সাধারণ সম্পাদক, রওশনারা ভূইয়া লাকী, ফাতেমাতুজ জোহরা রীনা, সালেহা বেগম চৌধুরী, রীনা রহমান ও অ্যাডভোকেট গুলশান আরা ফেন্সীকে সাংগঠনিক সম্পাদক করে হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।

এদিকে সম্মেলন অনুষ্ঠানকে ঘিরে হবিগঞ্জ জেলার ৯টি উপজেলা থেকে নারী নেত্রীরা সকাল থেকেই জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে জড়ে হতে থাকেন। দুই সহশ্রাধিক নারীদের অংশগ্রহণে দুপুরে শুরু হয় সম্মেলন। ব্যানার ফেস্টুনে ছেয়ে যায় পুরো শহর। হবিগঞ্জের নারীদের সাংগঠনিক উৎসাহ-উদ্দীপনায় মুগ্ধ হয়ে তাদের প্রসংশা করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নেত্রীরা তারা বলেন এই রকম সুশৃঙ্খল পূর্ণ সম্মেলন প্রমান করে হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগ যোগ্য নেতৃত্বের ওপর প্রতিষ্টিত ছিল যার ধারাবাহিকতা ধরে রাখাই হবে বর্তমান কমিটির জন্য বড় চ্যালেঞ্জ।

উল্লেখ্য,দীর্ঘ দিন থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসা জমিলা খাতুন এবারও সভাপতি নির্বাচিত হয়েছেন কিন্তু এবারের সম্মেলনে চমক ছিল এমপি পত্নী আলেয়া জাহিরের দলের সাধারণ সম্পাদিকা হিসেবে অন্তর্ভুক্তি। বিগত দিনে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকার দায়িত্ব পালন করে আসছিলেন ইসমত আরা জলি, যিনি বর্তমান কমিটিতে প্রথম সিনিয়র সহসভাপতি নির্বাচিত হন।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x