• রবিবার, অক্টোবর ২০, ২০১৯

লন্ডনে মুসলিমদের আমন্ত্রণে অমুসলিম সমাবেশ

পূর্ব লন্ডনের ঐতিহ্যবাহী লন্ডন মুসলিম সেন্টারে অমুসলিমদের নিয়ে সংলাপ, ইসলাম প্রদর্শনী ও ডিনারের আয়োজন করা হয়। বুধবার (১৮ সেপ্টেম্বর) ইসলাম এওয়ার্নেস প্রজেক্ট আয়োজিত লন্ডনের বিভিন্ন এলাকা থেকে আগত শিক্ষক, ডাক্তার, আইনজীবী, চার্চের প্রিস্ট, মিডিয়া কর্মী সহ বিভিন্ন পেশার প্রায় চারশত অমুসলিমের উপস্থিতিতে এই সুন্দর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টার ট্রাস্টের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ হাবিবুর রহমান।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামিক স্কলার ও ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টার এর সিনিয়র ঈমাম মোহাম্মদ মাহমুদ ওবিই। তিনি আগত অতিথিতিবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ইসলাম সম্পর্কে একটি সঠিক ধারণা সবার মনের মাঝে জাগিয়ে তুলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ইসলাম এওয়ার্নেস প্রজেক্ট এর পরিচালক ময়নুল হক।

এই ব্যাতিক্রমী অনুষ্ঠান সফল করার জন্য ইসলাম এওয়ার্নেস প্রজেক্ট এর পক্ষ থেকে একটি প্রিপারেশন টিম গঠন করা হয়, তাদের অক্লান্ত পরিশ্রমের ও প্রতীক্ষার অবসান ঘটিয়ে ১৮ সেপ্টেম্বর বুধবার সফলতার সাথে সম্পন্ন হলো অমুসলিমদের নিয়ে ‘একটি সংলাপ, ইসলাম প্রদশনী ও ডিনার’, প্রিপারেশন টিমের সদস্যরা হলেন মাহফুজ নাহিদ, আখলাক আহমেদ, সালেহ আহমেদ, ছমির উদ্দিন ও সায়েদ আহমেদ ষ আলোচনা ও ডিনার শেষে আগত অমুসলিম অথিতিরা মসজিদের বিভিন্ন এলাকা, ইসলাম এর উপর প্রদর্শীত বিভিন্ন প্রদশনী ঘুরে ঘুরে দেখেন এবং এক্সজিবিশন গেলারিতে দাঁড়িয়ে লাইভ মাগরিবের নামাজ উপভোগ করেন এবং ইসলাম সম্পর্কে জানার আরো আগ্রহ ব্যাক্ত করেন।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x