• রবিবার, অক্টোবর ২০, ২০১৯

লন্ডনে ‘জন আকাঙ্খার বাংলাদেশ’ এর উদ্যোগে মত বিনিময় সভা ১৭ সেপ্টেম্বর

প্রেস বিজ্ঞপ্তি :নতুন রাজনৈতিক দল গঠন প্রচেষ্টার অংশ হিসেবে ‘জন আকাঙ্খার বাংলাদেশ’ আগামী ১৭ সেপ্টেম্বর ২০১৯ বিকেল ৬ ঘটিকায় ইস্টলন্ডনের সোনার গাঁ রেস্তোরাঁতে মতবিনিময় সভাটি অনুষ্টিত হবে বলে নিশ্চিত করেন জন আকাঙ্খার বাংলাদেশের (যুক্তরাজ্যের ) অন্যতম সমন্বয়ক জুলকারনাইন জুম্মা। তিনি বলেন প্রধান সমন্বয়ক সহ এই উদ্যোগয়ের সাথে সংশ্লিষ্টরা ইতিমধ্যে লন্ডনে এসে পৌঁছেছেন তারা যুক্তরাজ্যের বিভিন্ন শহরে সমমনাদের সাথে মতবিনিময় করছেন এবং আগামী মঙ্গলবারের সভাকে সফল করার জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছেন বলে নিশ্চিত করেন।
জুম্মা জন আকাঙ্খার বাংলাদেশয়ের পক্ষথেকে সকলকে দলমত নির্বিশেষে উপস্থিত উপস্থিত থাকার জন্য আহ্বাবান জানান।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি জামায়াতে ইসলামীতে বিভক্তির অভিযোগ এনে দল থেকে বহিষ্কার করা হয় জন আকাঙ্খার বাংলাদেশ এর প্রধান সমন্বয়ক মুজিবুর রহমান মন্জুকে পরে ২৭ এপ্রিল ২০১৯, শনিবার জন আকাঙ্খার বাংলাদেশ নামক নতুন রাজনৈতিক দলের ধারণা নিয়ে সাংবাদিক সম্মেলনের মাদ্ধমে আনুষ্টানিক যাত্রা শুরু করে জন আকাঙ্খার বাংলাদেশ।যেখানে তারা বলেন আমরা প্রত্যেক নাগরিকের ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করি, কিন্তু আমরা কোনো ধর্মভিত্তিক দল গঠন করব না। আমরা যে রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছি তা হবে ধর্ম, জাতি, লিঙ্গ নির্বিশেষে সকলের জন্য গ্রহণযোগ্য, উন্মুক্ত একটি প্লাটফর্ম।

সংবাদ সম্মেলনে ‘জন আকাঙ্খার বাংলাদেশ’ নামের এর রাজনৈতিক উদ্যোক্তরা মুক্তিযুদ্ধের আকাঙ্খাকে ধারন করে প্রতিশ্রুত বাংলাদেশ রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে ৫ টি কমিটিও গঠন করেছেন। এগুলো হলো, রাজনৈতিক প্রস্তাবনার খসড়া প্রণয়ন কমিটি; জনসংযোগ ও অন্তর্ভুক্তি তত্ত্বাবধান কমিটি; গণমাধ্যম, সনামাজিক মাধ্যম ও তথ্য-প্রযুক্তিবিষয়ক কমিটি; অর্থসংগ্রহ সংক্রান্ত প্রস্তাবণা এবং পরিকল্পনা কমিটি এবং সাংগঠনিক কাঠামো প্রস্তাবনা, কর্মকৌশল এবং পরিকল্পনা কমিটি। এসব কমিটি কাজ শুরু করেছে বলেও তারা ওই সংবাদ সম্মেলনে জানান।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x