• রবিবার, অক্টোবর ২০, ২০১৯

বার্মিংহামে আল ইসলাহ’র উদ্যোগে আশুরা ও শোহাদায়ে কারবালা পালিত


বার্মিংহাম থেকে, প্রতিনিধি: আনজুমানে আল ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার উদ্যোগে গত ১১ সেপ্টেম্বর দুপুরে বার্মিংহাম বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে পবিত্র আশুরা ও শোহাদায়ে কারবালা উপলক্ষে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
আনজুমানে আল ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার প্রেসিডেন্ট মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দীর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারি মাওলানা মোঃ আব্দুল মুনিমের উপস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের অন্যতম ট্রাস্টি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ নাছির আহমদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকে এর সাবেক সেক্রেটারি জেনারেল মোহাম্মদ এমদাদ হোসাইন। ট্রেনিং এন্ড এমপ্লয়মেন্ট সেক্রেটারি হাফিজ সামিম আল মামুনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখার জয়েন্ট সেক্রেটারি মাওলানা বদরুল হক খান, ক্যাশিয়ার হাজী সাহাব উদ্দিন, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি মাওলানা এহসানুল হক, ওয়েলফেয়ার সেক্রেটারি হাজী মুদ্দছির আলী, এক্সিকিউটিভ সদস্য হাজী আব্দুল মোমিন ও হাজী মুইজ উদ্দিন প্রমুখ।
মাহফিলে বক্তারা বলেন, ইসলামের ইতিহাসে পবিত্র আশুরার অনেক গুরুত্ব রয়েছে। এ দিবসে আল্লাাহ তায়ালা অনেক নবী-রসুল (সঃ) এর তাওবা ও দোয়া কবুল করেছেন এবং বিভিন্ন বিপদ-আপদ ও সমস্যা থেকে মুক্তি দান করেছেন। তাই, এই দিনে আল্লাহ তায়ালার নিকট বেশি বেশি তাওবা করে বিপদ-আপদ থেকে মুক্তির জন্য দোয়ার ওপর গুরুত্ব দেওয়ার জন্য বক্তারা অভিমত ব্যক্ত করেন। বক্তারা বলেন, এ দিবসে ইয়াজিদের হুকুমে তার বাহিনী মহানবী (সঃ) এর প্রিয় দৌহিত্র বেহেশতে যুবকদের সরদার ইমাম হোসাইনকে অন্যায় ভাবে শহীদ করে ইসলামের ইতিহাসে এক মর্মান্তিক ঘটনার জন্ম দেয়। বক্তারা ইয়াজিদ এবং তাঁর অনুসারীদের অভিশপ্ত হিসেবে আখ্যায়িত করেন। তাঁরা বলেন, বর্তমান বিশ্বেও ইয়াজিদের অনুসারীরা রয়েছে এবং তারা সহজ-সরল ধর্মপ্রাণ মুসলমানদের ধোঁকা দিয়ে বিভ্রান্তির পথে নিয়ে যাবার অপচেষ্টা করছে। বক্তারা অভিশপ্ত ইয়াজিদের অনুসারীদের আল্লাহ এবং তাঁর রাসুল (সঃ) এর দুশমন আখ্যায়িত করে এদের ধোঁকা থেকে রক্ষা করার জন্য মহান আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করেন।
সভায় কাশমীরের মজলুম মুসলমানদের সাহায্যের জন্য দুনিয়ার সকল মুসলমানকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান। বার্মিংহাম আনজুমানে আল ইসলাহ’র সেক্রেটারি মাওলানা আব্দুল মুনিমের চাচার ইন্তেকালে শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করা হয়।
পরিশেষে মিলাদ ও বিশেষ মুনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x