• রবিবার, অক্টোবর ২০, ২০১৯

১৫ অক্টোবর ২০১৯ হতে পারে ব্রিটেনের আগাম নির্বাচনের সম্ভাব্য তারিখ

ইউকেবিডি টাইমস ডেস্কঃ

আজ হাউজ অব কমন্সে দিনের কার্যসূচীতে জরুরী বিতর্কে অংশ নিয়ে এমপিরা চুক্তিবিহীন ব্রেক্সিট যাতে না হয় সেজন্য বুধবার নো-ডিল ব্রেক্সিট ব্লকের জন্যে বিতর্কের পর ভোটাভুটি করেন। আজ রাতের ভোটাভুটিতে বরিস জনসন ২৭ ভোটের ব্যবধানে পরাজয় বরন করেন। ব্রেক্সিট ইস্যুতে পার্লামেন্টের হাতে নিয়ন্ত্রণের পক্ষে ভোট দেন ৩২৮ এমপি, বিপক্ষে ৩০১ এমপি।

Dr Lee, MP for Bracknell, crossed the floor as Mr Johnson delivered a statement to MPs in the wake of the G7 summit

পার্লামেন্টে পরাজয় বরন করেই এক আবেগঘন ভাষণে প্রাইম মিনিস্টার বরিস জনসন বলেন, জনগন ভোট দিয়েছে ব্রেক্সিটের জন্য। পার্লামেন্ট অনির্ধারিত সময়ের জন্য বার বার ব্রেক্সিট আটকে দিচ্ছে। আজকের পরাজয় মানে ফের দেরি, ফের ব্রেক্সিট অনিশ্চিত।

এসময় জনসন তার সামনে বিরোধীদলের নেতা জেরেমি করবিনের দিকে তর্জনি প্রদর্শন করে বলেন, ফের বিলম্ব- আগামী ১৭ অক্টোবর এই প্রাইম মিনিস্টার ব্রাসেলস যাবেন নেগোসিয়েশনের জন্য। কে যাবে ১৭ অক্টোবর ব্রাসেলস নেগোসিয়েশনের জন্য? এসময় করবিনকে মাথা নেড়ে না সূচক ইঙ্গিত করতে লাইভে দেখা যায়.

বরিস জনসন বলেন, এই লিডার করবিন বিগত দুই বছর পার্লামেন্টের ভিতর বাহির আগাম নির্বাচনের চ্যালেঞ্জ দিয়েছেন।

জনসন বলেন, ফাইন, আমি হাউজকে নিশ্চিত করছি, আগামীকাল বুধবার সরকারের টেবিলে পার্লামেন্টারি নির্বাচনের মোশন আসছে।

Attacking Remainer plans to seize control of the Commons and pass legislation ruling out No Deal, Mr Johnson said: 'It is Jeremy Corbyn's surrender bill.'

স্কাই বিবিসি বিবিসি আইটিভি চ্যানেল ফোর গার্ডিয়ান টেলিগ্রাফ সবকটা মিডিয়াই আগামী ১৫ অক্টোবর ২০১৯ আগাম নির্বাচনের সম্ভাব্য তারিখ ধরে নিয়েই বিশ্লেষণ প্রকাশ করছে।

Leave a Reply

More News from এক্সক্লুসিভ

More News

Developed by: TechLoge

x