• শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

মুক্তিযুদ্ধের সংগঠক শামসুল আলম চৌধুরীর ইন্তেকালঃ লন্ডন বাংলা প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠনের শোক

Posted on by

ইউকেবিডি টাইমস ডেস্কঃ

মুক্তিযুদ্ধের অন্যতম প্রবাসী সংগঠক বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব, বাংলাদেশ সেন্টারের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও প্রথম সাধারন সম্পাদক শামসুল আলম চৌধুরী চিকিৎসাধীন অবস্হায়  রবিবার ভোর ২ টায় লন্ডনের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।হাসপাতাল থেকে আগামীকাল সোমবার ছাড়পত্র পাওয়া মাত্রই নামাজে জানাজার সময় সূচি জানানো হবে। তিনি পশ্চিম লন্ডনে পরিবারসহ নিজ বাড়ীতে বসবাস করতেন।

উল্লেখ্য যে, তিনি চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন এবং ৬০এর দশকের প্রথম দিকে উচ্চ শিক্ষার জন্য এদেশে আসেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১পুত্র ও ২ কন্যা রেখে গেছেন।

লন্ডন বাংলা প্রেসক্লাবের শোকঃ

তাঁর মূত্যুতে লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরীও সাধারণ সম্পাদক মুহাম্মদ জুবায়ের  গভীর শোক প্রকাশ করেছেন।এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় তারা বলেন শামসুল আলম চৌধুরী আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় যুক্তরাজ্যে বিচারপতি আবু সাঈদ চৌধুরীর নেতৃত্বে গড়ে ওঠা স্টিয়ারিং কমিটির অফিস  সেক্রেটারির দায়িত্ব পালন করেন। এ স্টিয়ারিং কমিটির নেতৃত্বে বাংলাদেশ সেন্টারের সাথে যুক্ত বিভিন্ন নেতৃবৃন্দ যুক্তরাজ্যে গড়ে ওঠা আন্দোলনে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠন ও অর্থ তহবিল সংগ্রহে  যে কয়জন ব্যক্তি ঐতিহাসিক ভূমিকা পালন করেন তাঁদের মধ্যে অন্যতম ছিলেন শামসুল আলম চৌধুরী। বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠায় তাঁর রয়েছে বিশাল অবদান। তিনি ছিলেন সেন্টারের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক। তাঁর মৃত্যুতে বাংলাদেশ সেন্টার হারালো একজন সফল ও দক্ষ সংগঠককে।

বাংলাদেশ সেন্টারের শোকঃ 

সেন্টারের প্রথম সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন সেন্টারের সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন ।

এক শোক বার্তায় তিনি বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠায় মরহুমের অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, এ বছরের ৩১ মার্চ বাংলাদেশ সেন্টারের পক্ষ থেকে একটি অনুষ্ঠানের মাধ্যমে শামসুল আলম চৌধুরীকে মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান করা হয়।

ইউকেবিডি টাইমস এর শোকঃ

প্রবাসী মুক্তিযুদ্ধা সংগঠক শামসুল আলম চৌধুরীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন ইউকেবিডি টাইমস এর প্রধান সম্পাদক এম এ কাইয়ূম ,নির্বাহী সম্পাদক আমিমুল আহসান তানিম ,বার্তা সম্পাদক সাজিদুল ইসলাম রানা।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x