• রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

ইউকেবিসিসিআই বিজনেস এন্ড এন্ট্রোপ্রোনার একসিলেন্স এ্যাওয়ার্ডস ২০১৯ উপলক্ষে প্রেস লঞ্চ অনুস্টিত। ৬ই অক্টোবর লন্ডনের অভিজাত পাচ তারকা হোটেল হিলটন পার্ক লেনে বসবে অনাড়ম্বর এই আসর।

ইউকেবিসিসিআই দুই বারের সফল দুটি অনুস্টানের পর ৩য় বারের মতো আয়োজন করতে যাচ্ছে ইউকেবিসিসিআই বিজনেস এন্ড এন্ট্রোপ্রোনার একসিলেন্স এ্যাওয়ার্ডস ২০১৯। বিজনেস কমিউনিটির কাছে এ অনুস্টানটি খুবই গুরুত্বপূর্ণ। পূর্বের সফলতার বিচারে এবারের আয়োজন থাকবে আরো বেশী আকর্ষণীয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই বলেন ইউকেবিসিআই ইভেন্ট ইউকে এবং বাংলাদেশের মধ্যকার যোগসুত্র সৃষ্টিতে কাজ করছে। কমিউনিটির ব্যবসায়ীদের প্রণোদনার সাথে সাথে ইউকে এবং বাংলাদেশের প্রতিস্টিত সফল ব্যবসায়ীদের এক ছাতার নিচে নিয়ে আসতে পেরেছে ইউকেবিসিসিআই এমনটি মনে করেন তিনিঃ
সিংকঃ
বজলুর রশিদ এমবিই বলেন কমিউনিটির জন্য এবং তরুণ উদ্যোক্তাদের লক্ষ্য এবং উদ্যেশ্যকে গুরুত্ব দিয়ে এবারও ১২ টি ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হবে। অন্যাদের মধ্যে রয়েছে বেস্ট নিউ বিজনেজ টু কন্ট্রিবিউশান টু দি ইন্ডাস্ট্রি
ইন্ডিভিজুয়াল ও কমার্সিয়াল, রয়েছে ইয়াং এন্ট্রোপ্রোনার অফ দা ইয়ার টু ফ্যামিলি বিজনেস অফ দা ইয়ার সহ গুরুত্বপূর্ণ ক্যাটাগরি।
সিংকঃ

১২ টি ক্যাটাগরিতে এবারের নমিশনের জন্য আবেদন করছে ইউকেবিসিসিআই। এদের মধ্যে রয়েছে
১. বেস্ট নিউ বিজ
২. কন্ট্রিবিউশান টু দি ইন্ডাস্ট্রি
ইন্ডিভিজুয়াল ও কমার্সিয়াল
৩. বিজনেস অমেন অফ দা ইয়ার
৪. বিজনেস ইনোভেশন
৫. ইয়াং এন্ট্রোপ্রোনার অফ দা ইয়ার
৬. এন্ট্রোপ্রোনার অফ দা ইয়ার
৭. ইন্সপাইরেশনাল বিজনেস লিডার অফ দা ইয়ার
৮. ফ্যামিলি বিজনেস অফ দা ইয়ার
৯. রেস্টুরেন্টার অফ দা ইয়ার
১০. স্পেশাল রিকগনিশন এ্যাওয়ার্ড
১১. ইউকেবিসিসিআই ডাইরেক্টরস চয়েজ এ্যাওয়ার্ড
১২. লাইফ টাইম এচিভমেন্ট এ্যাওয়ার্ড
১০ই আগষ্ট পর্যন্ত নমিনেশন গ্রহন করা হবে।

অনুস্টানে চলতি বছরের উল্লেখযোগ্য কর্মকাণ্ডের বিষয়েও কথা বলেন তারা। জুন মাসে আন্তর্জাতিক খাতে ব্যবসায়ীদের বিনিয়োগে সাহায্য বা পরামর্শ প্রদানে সফল ট্রেড মিশন করে ইউকেবিসিসিআই।
সিংকঃ
তারা বলেন বাংলাদেশের ঢাকায় অবস্তিত ইউকে হাই কমিশন, বাংলাদেশের সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্ট, বিভিন্ন চেম্বার অফ কমার্সসহ বিজনেজ নেতৃবৃন্দ ইউকেবিসিসিআইয়ের কর্মকাণ্ডের ভূয়সী প্রসংশা করেন।
সিংকঃ
সোমবার ক্যানারী অয়ার্ফের রেডিসন ব্লু কনফারেন্স হলে প্রেসলঞ্চ অনুস্টানে এ বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের নেতৃবৃন্দ।
ইউকেবিসিসিআই ডাইরেক্টর ফর ইন্টারন্যাশনাল ট্রেড এ্যাফায়ার্স রহিমা মিয়ার পরিচালনায়
এ সময় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনের কমার্সিয়াল কাউন্সেলর এস. এম. জাকারিয়া হক, বিসিএ সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার এমবিই, বর্তমান প্রেসিডেন্ট এম. এ. মুনিম, আপাসানের সিও মাহমুদ হাসান এমবিই, ইউকেবিসিসিআই লন্ডন রিজনাল ডাইরেক্টর আব্দুল কাইয়ুম খালিক, এলবিপিসির সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের
ড. এম.জি মওলা, লন্ডন টি এক্সচেঞ্জের শেখ অলিউর রহমান সহ অনূস্টানের পৃষ্টপোষক অনেকই।

ইউকেবিসিসি আয়োজিত গালা ডিনার অনুস্টানটি সংগঠনের প্রমোশন নয় বরং সরকারের এমপি, ভিআইপি সহ প্রায় আটশ মানুষের সামনে উদ্যোক্তাদের পরিচয় করিয়ে দেওয়া এবং আমাদের সফলতাকে তুলে ধরা। আর তাই সফল একটি অনুস্টান আয়োজনের জন্য সবার সহযোগিতা কামনা করেন তারা।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x