• শনিবার, সেপ্টেম্বর ২১, ২০১৯

টাওয়ার হ্যামলেটস আই ই ওয়াই বার্ষিক সেলিব্রেশন অনুষ্ঠিত

Posted on by

ইউকেবিডি টাইমস ডেস্কঃ লন্ডন: দুই শতাধিকের কাছাকাছি মানুষের উপস্থিতিতে ইন্টিগ্রেটেড আর্লি ইয়ার্সের (আই ই ওয়াই) বার্ষিক পেরেন্টস সেলিব্রেশন উদযাপন করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল।

সম্প্রতি ৩ জুলাই, বুধবার মাইল এন্ডের ইকোলজি প্যাভিলিয়নে এ উপলক্ষে বসেছিলো জব সেন্টার প্লাস, আইডিয়া স্টোর লার্নিং এবং নিউটেক এর মতো এজেন্সি প্রতিনিধিদের সাথে প্যারেন্টসদের মিলন মেলা। যেসব প্যারেন্টস ও কেয়ারার ইন্টিগ্রেটেড আর্লি ইয়ার্স সার্ভিসের সাথে সম্পৃক্ত হয়ে দিয়েছেন স্বেচ্ছা শ্রম এবং নিয়েছেন ট্রেনিং, কাজের স্বীকৃতি হিসেবে অনুষ্ঠানে তাদের হাতে সার্টিফিকেট তুলে দেয়া হয়।

ইন্টিগ্রেটেড আর্লি ইয়ার্স সার্ভিসের প্যারেন্টিং এন্ড এডাল্ট এডুকেশন কোর্ডিনেটর সৈয়দা পাশার পরিচালনায় অনুষ্ঠানে  টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষন গ্রহনকারী প্যারেন্টসদের হাতে সার্টিফিকেট তুলে দেন বারার  চিলড্রেন, স্কুল এন্ড ইয়াং পিপল বিষয়ক কেবিনেট মেম্বার কাউন্সিলার ডেনি হেসেল ও ডেপুটি মেয়র কাউন্সিলার রেচেল ব্লেইক।

সার্টিফিকেট তুলে দিতে গিয়ে কাউন্সিলার ডেনি হেসেল বলেন,  ‘চাইল্ড কেয়ার ব্যবস্থা কাজে লাগিয়ে প্রশিক্ষন গ্রহনের মাধ্যমে প্যারেন্টস ও ভলান্টিয়ারদের অর্জিত  দক্ষতার স্বীকৃতি পত্র তাদের হাতে তুলে দিতে পেরে আমি খুবই আনন্দিত। ছোট ছোট পদক্ষেপের মাধ্যমে প্রশিক্ষন নিয়ে চাকুরী বাজারে প্রবেশের এই চেষ্টা অবশ্যই গুরুত্বের দাবি রাখে।

কাউন্সিলার রেচেল ব্লেইক বলেন, এবারের এই সেলিব্রেশনে আমার দ্বিতীয় বারের মত আসা। বিপুল উৎসাহ নিয়ে সেলিব্রেশনে প্যারেন্টসরা নিজেদের সফলতার যে গল্প বলছেন, তা কমিউনিটি উন্নয়নে খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, আর্লি হেল্পের প্রধান মোহাম্মদ আব্দুল জলিল, টেকলিং পভার্টি প্রোগ্রাম ম্যানেজার ইলি কার্শো, জব সেন্টার প্লাস, থার্ড পার্টি প্রভিশন টিম লিডার  বেরী চার্লস, স্কিল্ড ফর লাইফ প্রোগ্রাম ম্যানেজার লিয়ান চান্ডলার,প্যারেন্ট এন্ড ফ্যামিলি সাপোর্ট সার্ভিসের প্যারেন্টিং টিম ম্যানাজার শ্যারণ সালিভান, গ্রোথ এন্ড ইকোনমিক ডেভোলাপমেন্ট সার্ভিসের ওয়ার্কিং স্টার্ট ম্যানেজার জুলি ব্রাউন, নিউটেক ইসল টিউটর রাশমি মির্জা, প্যারেন্টস শামিমারা মুন্নি, লুৎফা বেগম, নাজনিন হক, শাহিদা খাতুন, শেখ রোকেয়া খানম, আলোয়া সুডিনা, তালিবুর রহমান, জাহানারা বেগম, বালোগুন সুকুরাট ওলুওয়াগবেনিসল এবং বেন জনসন প্রাইমারী স্কুল শিক্ষক ডি ডিলিয়ন।

বক্তারা এমন একটি সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য আই ই ওয়াই’র প্রতি ধন্যবাদ জানিয়ে অভিনন্দন জানান সেইসব প্যারেন্টস ও কেয়ারারদের, যারা কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্জিত সফলতার স্বীকৃতি পাচ্ছে। তারা বলেন, ‘আই ই ওয়াই  সার্ভিসের মত কাজ ও প্রজেক্টগুলোকে সব সময় গুরুত্ব দেয়া উচিত। কারন এসব প্রজেক্টের সফল বাস্তবায়ন স্থানীয় কমিউনিটির উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখে।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক পরিবারের উপস্থিতির প্রশংসা করে বক্তারা বলেন, আর্লি ইয়ার্স সার্ভিস প্রজেক্টের মত প্রজেক্টগুলোর প্রশিক্ষনের সুযোগ নিয়ে শ্রমবাজারের কাছাকাছি যাওয়ার যোগ্যতা অর্জন প্যারেন্টসদের জন্য খুবই জরুরী।

জন স্মীথ চিলড্রেন সেন্টারের ভলান্টিয়ার তালিবুর রহমান তাঁর বক্তৃতায় বলেন, ‘আমি বিশ্বাস করি মানুষের শক্তি কমিউনিটি বদলাতে পারে। চিলড্রেন সেন্টারে ভলান্টিয়ারিং করতে গিয়ে আমি সেটি পেয়েছি। আমি টিমওয়ার্ক করতে পছন্দ করি, কারন এতে পারস্পরিক আইডিয়া বিনিময়ের মাধ্যমে সফলতা অর্জন সহজ হয়। সমস্যা মোকাবেলায় একের অধিক মানুষের চেষ্টা যেকোন কঠিন কাজেও সহজে সফলতা এনে দেয়’।

পেরেন্টিং এন্ড এডাল্ট এডুকেশন কোর্ডিনেটর সৈয়দা পাশা বলেন, ‘বার্ষিক উদযাপনের পর আর্লি ইয়ার্স লার্নিংয়ের এনরোলমেন্ট লক্ষনীয়ভাবে বেড়ে গেছে। আর এতেই প্রমান হয় পেরেন্টসরা আর্লি ইয়ার্স লার্নিং সম্পর্কে ইতিবাচক প্রচারনা চালাচ্ছেন’।অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে আই ই ওয়াই সার্ভিস প্রধান পলিন হর উপস্থিত হয়ে অনুষ্ঠানটি সফল করার জন্য অতিথি, পার্টনার্স ও প্যারেন্টসের প্রতি ধন্যবাদ জানান। তিনি বলেন, আন্তবিভাগ, থার্ড সেক্টর ও প্রাইভেট সেক্টরের শক্তিশালী পার্টনারশীপ ওয়ার্কের মাধ্যমে টাওয়ার হ্যামলেটসের জনগনের জন্য উন্নত ও টেকসই সেবা প্রদান নিশ্চিত করতে চায় আই ই ওয়াই।

উল্লেখ্য,  আই ই ওয়াই‘র সাথে সম্পৃক্ত হয়ে শিশুদের উন্নয়নে যেসব প্যারেন্টস তাদের সময় উৎসর্গ করেছেন তাদের স্বীকৃতি দিতেই আয়োজন করা হয় আই ই ওয়াই সেলিব্রেশন অনুষ্ঠান। প্যারেন্টিং, এডাল্ট এডুকেশন কোর্স, ভলান্টিয়ারিং ও প্যারেন্ট ফোরামের সাথে জড়িত থেকে যারা কাজ করেছেন তাদের হাতে এচিভমেন্ট সার্টিফিকেট তুলে দেয়া হয় অনুষ্ঠানে।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x