• বুধবার, জুন ১৯, ২০১৯

যুক্তরাষ্ট্রে নামাজ থেকে ফেরার পথে বড়লেখার জয়নুলকে গুলি করে হত্যা

Posted on by

আন্তর্জাতিক ডেস্কঃ বড়লেখা :: যুক্তরাষ্ট্রের সন্ত্রাসীদের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তাঁর নাম জয়নুল ইসলাম।

স্থানীয় সময় শুক্রবার আনুমানিক রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত জয়নুল ইসলামের বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের কাজিরবন্দ (ছালিয়া) গ্রামে। তিনি ওই গ্রামের  মৃত আলাউদ্দিনের ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছিলেন জয়নুল।

নিহতের পারিবার ও প্রবাসী সূত্রে জানা গেছে, জয়নুল ইসলাম প্রায় ১০ বছর আগে যুক্তরাষ্ট্রের পাড়ি জমান। তিনি মিশিগানের ডেট্রয়েটের কাশ্মীর স্ট্রিটে সপরিবারে বসবাস করতেন। সেখানে তিনি ট্যাক্সিক্যাব চালিয়ে আয়-রোজগার করতেন। ঘটনার সময় শুক্রবার রাত একটার দিকে জয়নুল ইসলাম স্থানীয় একটি মসজিদে তারাবি নামাজ আদায় করে বাসায় ফিরছিলেন। এ সময় সন্ত্রাসীরা তাকে করে গুলি করে। প্রত্যক্ষদর্শীরা তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তিনি মারা যান।

এদিকে জয়নুলের মৃত্যুর খবরে গ্রামের বাড়ি বড়লেখার বর্ণি ইউনিয়নের কাজিরবন্দ (ছালিয়া) গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

বড়লেখার বর্ণি ইউনিয়নের সমাজসেবক মুহাম্মদ কামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে রবিবার বিকেলে বলেন, জয়নুল ইসলাম আমার প্রতিবেশী। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে সপরিবারে বসবাস করছেন। তিনি খুবই একজন ভালো মানুষ ছিলেন। শুক্রবার রাতে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে বলে আমরা শোনেছি।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের মতো একটি উন্নত দেশে একজন মানুষকে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করলো। এটা খুবই উদ্বেগের বিষয়। আমরা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার চাই। তার মৃত্যুতে আমরা শোকাহত।

Leave a Reply

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x