• শনিবার, আগস্ট ১৭, ২০১৯

জনমত ডট কম এর উদ্বোধনক করলেন পররাষ্ট্রমন্ত্রী ড.মোমেন

Posted on by

ইউকেবিডি টাইমস ডেস্কঃ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মুক্তিযুদ্ধে সাপ্তাহিক জনমত ঐতিহাসিক ভূমিকা পালন করেছে। গত পঞ্চাশ বছর ধরে জনমত যুক্তরাজ্য প্রবাসিদের মুখপত্র হিসাবে দায়িত্ব পালন করে আসছে। সেই ধারাবাহিকতায় জনমত এখন অনলাইনে যাত্রা শুরু করলো। ঐতিহাসিক এই মূহুর্তের সাথে আমি সম্পৃক্ত থাকতে পেরে গর্বিত বোধ করছি। জনমত ডট কম এখন থেকে সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের কাছে বস্তুনিষ্ঠ  খবর পৌছে দেয়ার মাধ্যমে বিশ্বস্ত নিউজ পোর্টাল হিসাবে জনপ্রিয় হয়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশের বাইরে থেকে প্রকাশিত সবচেয়ে প্রাচীন বাংলা সাপ্তাহিকী জনমত এর অনলাইন প্লাটফর্ম জনমত ডট কম এর উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন কথাগুলো বলেন।

তিনি বলেন, আজ থেকে ৪৫ বছর আগে যে জনমত ছিলো আমার প্রিয় সাপ্তাহিকী, আজ  সেই পত্রিকার অনলাইন যাত্রার মহেন্দ্রক্ষণে আমি উপস্থিত থাকতে পেরে যারপরনাই আনন্দিত। আশা করছি, সাপ্তাহিক জনমত যেভাবে পঞ্চাশ বছর পাড়ি দিয়ে এসেছে তেমনি জনমত ডট কম ও শতবছরের সীমা অতিক্রম করবে।

জনমত এর পঞ্চাশ বছর পূর্তি উৎসব এবং বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসের পঞ্চাশ বছর পালনের যে বছরব্যাপি করমসূচি জনমত নিয়েছে তা সফলে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন পররাষ্ট্রমন্ত্রী। 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ স্থানীয় সময় বেলা ৫টায় আনুষ্ঠানিকভাবে জনমত ডট কম এর উদ্বোধন করেন। এর আগে তিনি জনমত হাউজে এসে পৌছাঁলে সাপ্তাহিক জনমত সম্পাদক নবাব উদ্দিন, প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, প্রধান নির্বাহি জুনেদ চৌধুরী ও চেয়ারম্যান আতিক চৌধুরী  তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

অনুষ্ঠানের শুরুতে অভ্যাগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন, সাপ্তাহিক জনমত এর সম্পাদক নবাব উদ্দিন। এরপর জনমত এর প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা জনমত এর পঞ্চাশ বছর পূর্তি উৎসব সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন। অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাপ্তাহিক সুরমার সম্পাদক ফরিদ আহমেদ রেজা, সাপ্তাহিক জনমত এর পলিটিক্যাল এডিটর ইসহাক কাজল, লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের,  যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শফিকুন্নবী, সাবেক প্রেস মিনিস্টার আবু মুসা হাসান, চ্যানেল এস এর সিনিয়র নিউজকাস্টার ডাঃ জাকি রেজওয়ানা আনোয়ার, সাংবাদিক নিলুফা ইয়াসমিন হাসান, জনমত ডট কম এর ডিজিটাল টিমের অন্যতম কন্ট্রিবিউটর বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ আব্দুস সাত্তার, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মুশতাক বাবুল, সত্যবানী.কম এর সম্পাদক সৈয়দ আনাস পাশা, বাংলামিরর.কম এর সম্পাদক আব্দুল করিম, জনমত এর সহকারী সম্পাদক মুসলেহ উদ্দিন আহমদ, কমিউনিটি এডিটর এমরান আহমদ, জনমত এর এক্সিকিউটিভ ডিরেক্টর ও  ডিজিটাল টিমের লিডার জুনেদ চৌধুরী ও জনমত এর ব্যবস্থাপনা পরিচালক আমিরুল ইসলাম চৌধুরী। সব শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন জনমত এর চেয়ারম্যান আতিক চৌধুরী। 

জনমত এর পঞ্চাশ বছরপূরতি উপলক্ষে বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজকের এই অনুষ্টানের আয়োজন করা হয়।

তৃতীয় বাংলার রাজধানীখ্যাত  পূর্ব লন্ডনের বাংলাটাউনে জনমত হাউজে আয়োজিত বিশেষ এই অনুষ্ঠানে বাংলা মিডিয়ার প্রতিনিধিরা সহ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট সাংবাদিক, মাহবুবুর রহমান। তিনি বলেন, আজকের এই দিনটির জন্য গত ১৫/১৬ মাস ধরে লন্ডনে ও ঢাকায় দুটি টিম একযোগে অক্লান্ত পরিশ্রম করেছে। নতুন এই নিউজপোর্টাল কম সময়ের মধ্যে পাঠকপ্রিয়তা পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x