• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহত ও আহতদের প্রতি বিএনপির গভীর শ্রদ্ধা ও সমবেদনা

Posted on by

লন্ডন সংবাদদাতাঃ

খ্রিস্টান ধর্মালম্বীদের ইস্টার সানডে চলাকালে শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় ব্যাপক প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহত ও আহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও সমবেদনা জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। গতকাল সোমবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের পক্ষে থেকে শোক বার্তা লন্ডনস্থ শ্রীলঙ্কান হাইকমিশনে পৌঁছে দেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক  সম্পাদক মাহিদুর রহমানের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল ।প্রতিনিধি দলে অপর সদস্য ছিলেন বিএনপির  ভারপ্রাপ্ত চেয়ারপার্সনের বিশেষ উপদেষ্টা ও কেন্দ্রীয় বিএনপির অন্যতম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির ।     

শোক বার্তায় বিএনপি বর্বরোচিত এই সন্ত্রাসী ঘটনার নিন্দা জানিয়ে নিহতদের প্রতি গভীর শোক এবং তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। নিহতদের পরিবার-পরিজন, বন্ধুবান্ধবসহ নিকটজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করায় শ্রীলঙ্কার সরকার ও জনগণের দৃঢ় মনোবলের প্রশংসা করেন।   

শোক বার্তায় সন্ত্রাসী ঘটনায় আহতদের প্রতি সমবেদনা জানিয়ে তাদের দ্রুত সুস্থতা কামনা করে বলেন,   সন্ত্রাসীদের কোন জাতী, ধর্ম, বর্ণ, শ্রেণী ও সমাজ নেই। তারা সমাজের অপশক্তি  ও  মানবতার শত্রু । বিএনপি দৃঢ়বিশ্বাস করে এই সন্ত্রাসী হামলার মাধ্যমে শ্রীলঙ্কার সরকার ও জনগণের শান্তি, ঐক্য ও অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না । সন্ত্রাস ও উগ্রবাদ মোকাবেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল–বিএনপি সর্বদা শ্রীলঙ্কার সরকার ও জনগনের পাশে থেকে এই সকল অপশক্তির বিরুদ্ধে একযোগে কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ বলে উল্লেখ করেন।  লন্ডনস্থ শ্রীলঙ্কান হাইকমিশনে বিএনপির দুই সদসের প্রতিনিধি দলের কাছ থেকে শোক বার্তাটি গ্রহণ করেন হাইকমিশনের সিনিয়র কূটনৈতিক এন, এল, এ  হালিম । 

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x