• সোমবার, এপ্রিল ২২, ২০১৯

শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতানে ৫৩ দেশের রাষ্ট্রদূতদের মিলন মেলা

সিলেট প্রতিনিধি যুক্তরাষ্ট্র, কানাডা, ভারতসহ ৫৩ দেশের রাষ্ট্রদূত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে শুক্রবার দুপুর ২টার দিকে রাষ্ট্রদূতরা সেখানে যান। তারা শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফে অবস্থান করবেন বলে জানা গেছে।

এদিকে বেলা আড়াইটার দিকে শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ ক্লাবে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন সাংবাদিকদের বলেন, ঢাকা একটা সীমাবদ্ধ জায়গা। বাংলাদেশকে জানার মতো কূটনীতিকদের তেমন সুযোগ হয় না। বাংলাদেশকে জানা ও বিনোদনের জন্যই চায়ের দেশ শ্রীমঙ্গলে তাদের নিয়ে আসা।

মন্ত্রী বলেন, ‘আমাদেরও গর্ব করার অনেক কিছু আছে, মারামারি কাটাকাটির বিরুদ্ধেও যে একটা দেশ আছে, কত সুন্দর কত কিছু আছে, পরিবেশ, গান, সংস্কৃতি আছে- তা দেখানোর জন্য যুক্তরাষ্ট্র, কানাডা, ভারতসহ ৫৩ দেশের রাষ্ট্রদূত ও তাদের পরিবারের সদস্য এবং কয়েকটি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধির আমন্ত্রণ জানানো হয়েছে শ্রীমঙ্গলে।’

আবদুল মোমেন বলেন, আমাদের দেশের মিডিয়া খুললেই দেখা যায় খালি মারামারি আর কাটাকাটি। পৃথিবীর অনেক দেশেই আমাদের চেয়ে বেশি মারামারি কাটাকাটি হয়। কিন্ত ওই সব দেশের মিডিয়া এসব দেখায় না। আমাদের দেশে মিডিয়া এগুলো দেখায়। মিডিয়াকে এই অবস্থা থেকে বেরিয়ে এসে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে কূটনীতিকসহ অতিথিরা গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফে পৌঁছালে তাদের বাদ্যযন্ত্র মনিপুরী নিত্য ও ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার (এসপি) মো. শাহ জালাল, এডিসি (রাজস্ব) আশরাফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নহরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, ওসি কে এম নজরুলসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন উপস্থিত ছিলেন।

বিকালে রামনগর মনিপুরী গ্রাম পরিদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদানের পর ইস্পাহানি চা বাগান ও চা বাগান কারখানা পরিদর্শন করেন পরাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রদূতসহ অতিথিরা। শনিবার সকালে ঢাকার উদ্দেশে শ্রীমঙ্গল ত্যাগ করবেন তারা।

Share the love!

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x