• সোমবার, এপ্রিল ২২, ২০১৯

৪৫০ শিক্ষার্থীসহ স্কুল বিক্রির পোস্টার ভাইরাল

ইউকেবিডি টাইমস ডেস্ক: অনলাইনে নিত্য পণ্য থেকে শুরু করে নানা ধরনের জিনিস বেচাকেনা হয় শুনেছেন। কিন্তু কখনো কি শুনেছেন শিক্ষার্থী বিক্রি হয়? পুঁজিবারের এই সময়ে এসে এমনই এক ঘটনা ঘটেছে এক পোস্টারকে কেন্দ্র করে। শুধু শিক্ষার্থী নয়,সেই সঙ্গে বিক্রি হবে স্কুলও।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি ঘুরছে ব্যবহারকারীদের ওয়ালে। সেখানে লেখা আছে ‘বিক্রয় হইবে হাই স্কুল/ প্লে-দশম শ্রেণি চলমান/ ৪৫০ জন ছাত্রছাত্রী সহ’। বিজ্ঞাপন দাতার সাথে যোগাযোগ করার জন্য একটি মোবাইল নাম্বারও দিয়ে দেওয়া হয়েছে সেই বিজ্ঞাপনের নিচে।

তবে, বিজ্ঞাপনে স্কুল অথবা স্থানের নাম উল্লেখ না থাকায় স্কুলটির অবস্থান এবং বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি জানার জন্য উল্লেখিত নম্বরটিতে ফোন দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়। তবে ট্রু কলার অ্যাপসে সেই নাম্বারের সত্ত্বাধিকারীর নাম ‘ওয়াহিদ রামপুরা’ ভেসে উঠে। ফেসবুকে এই ছবি শেয়ার হওয়ার পর ছবিটিতে অনেকে নানা মন্তব্য করছেন।

উশিন ফাতিমা নামে একজন মন্তব্য করেছেন- ‘শিক্ষা যদি বাণিজ্য হয়, তাহলে যাবে। তবে আমার অবস্থান জ্ঞানার্জন এবং নৈতিক শিক্ষার পক্ষে, বাণিজ্যিক শিক্ষার বিরুদ্ধে।’

রায় সুবির লিখেছেন- ‘এটা দেশের টোটাল এডুকেশনাল সিস্টেমকে রিপ্রেজেন্ট করছে। ফেরদৌস নামে এক ব্যবহারকারীর বক্তব্য- স্কুল বিক্রি হচ্ছে না। বিক্রি হচ্ছে বিবেক, মানবতার মেরুদণ্ড।’

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x