• মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯

বাংলাদেশের চক্ষু রোগীদের জন্য চ্যারিটি প্রতিষ্ঠা করে বৃটিশ নার্সের দৃস্টান্ত স্থাপন

Posted on by

ইউকেবিডি টাইমস ডেস্কঃ

বাংলাদেশের চক্ষু রোগীদের জন্য চ্যারিটি স্থাপন করে এবং রোগীদের অব্যাহত সেবা দিয়ে দৃস্টান্ত  স্থাপন করেছেন ২১১৭ সালে অবসর নেওয়া  একজন বৃটিশ সিনিয়র  চক্ষু নার্স ।

তিনি ভিশন ফর বাংলাদেশ নামে একটি চ্যারিটি প্রতিষ্ঠা করে মৌলভীবাজার  বিএনএসবি চক্ষু হাসপাতালের রোগীদের জন্য অব্যাহত সেবা দিয়ে যাচ্ছেন। সেই মানবতাবাদী ব্যাক্তির নাম রেইচেল এন্ডিউস।তিনি ওয়েস্ট সাফোক হাসপাতালের চক্ষু বিভাগের সিনিয়র নার্স ছিলেন ।উল্লেখ্য তিন ২০০৬ সালে বাংলাদেশ সফরকালে রেইচেল মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের রোগীদের চরম অবস্থা দেখে চ্যারিটি কাজে উৎসাহ পান বলে মিডিয়াকে জানান ।

মঙ্গলবার ২৭ফেব্রুয়ারী ভিশন ফর বাংলাদেশ চ্যারিটির জন্য সাফোকের ব্যারি সেন্ট এডমন্ডস এর এওয়ার্ড উইনিং ভ্যালি  ক্যানেকশন রেষ্টুরেন্টের স্বত্তাধিকারী আব্দুসশহিদের সহযোগিতায় ভ্যালি কানেকশন চ্যারিটি ডিনারের আয়োজন করা হয়। এতে মৌলভীবাজার চক্ষু হাসপাতালে চিকিৎসক ও রোগীদের নিয়ে নির্মিত ভিডিও ডকুমেন্টরী প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে ভিশন ফর বাংলাদেশের কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন চেয়ারম্যান ব্রুস হ্যারিস,ফাউন্ডার ও অপারেশনে ডাইরেক্টর রেইচেল এন্ডিউস,সচিব কেইট হোমস,ট্রেজারার ইয়ান এন্ডিউস,বেঙ্গলী এডভাইজার ও সারের সেন্স মেডিকেল লিমিটেডর সিইও আব্দুল জাহাঙ্গীর এবং চ্যারিটি পার্টনার ভেলী কানেকশনের পরিচালক আব্দুস শাহীদ,ব্যারী সেন্ট এডমন্ডস কাউন্সিলের মেয়র কাউন্সিলার মার্গারেট মার্কস সহ অনেকে।

অনুষ্ঠানে চ্যারিটির ট্রাস্টিরা জানান, চোখ প্রত্যেকর  জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ ।যার চোখ নস্ট কেবলমাত্র সেই ব্যথা অনুভব করতে পারে। অনুষ্ঠানে সকলকে এজন্য সহযোগিতার জন্য অনুরোধ জানানো হয়। অনুষ্ঠানে জানানো হয়,ট্রাস্টিরা এডমিন খরচ অথবা ট্রাভেলস খরচ নিজেরা বহন করেন। দানকৃত চ্যারিটির সকল অর্থ মৌলভীবাজার চক্ষু হাসপাতালের রোগীদের জন্য ব্যয় করা হয়।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x