• শনিবার, অক্টোবর ৩১, ২০২০

ফেসবুকে চাকরী নিচ্ছেন নিক ক্লেগ

Posted on by

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক সাবেক ব্রিটিশ উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগকে নিয়োগ দিয়েছে। তিনি ফেসবুকের গ্লোবাল পলিসি ও কমিউনিকেশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এখবর জানিয়েছে।

ফেক নিউজ, তথ্যের নিরাপত্তা ও বিভিন্ন সরকারের কড়াকড়ির মতো চাপের মধ্যে থাকা ফেসবুককে উদ্ধারের দায়িত্ব নিতে যাচ্ছেন ক্লেগ। জানুয়ারিতে সিলিকন ভ্যালিতে পাড়ি জমাবেন লিবারেল ডেমোক্র্যাট দলের সাবেক প্রধান। তিনি এলিয়ট স্ক্রাজের স্থলাভিষিক্ত হবেন। প্রায় দশক দায়িত্ব পালনের পর এই বছর জুনে পদত্যাগের ঘোষণা দেন স্ক্রাজ। যদিও তিনি কোম্পানিটির উপদেষ্টা হিসেবে থাকছেন।

ক্লেগকে সিলিকন ভ্যালি জায়ান্ট ফেসবুকে নিয়োগ দেওয়ার বিষয়টি অনেকের বিস্ময়কর হলেও গত কিছুদিন ধরে জল্পনা চলছিল মার্ক জাকারবার্গ সাবেক কোনও শীর্ষ রাজনীতিককে নিয়োগ দিতে পারেন। সম্ভাব্য ব্যক্তি হিসেবে ইভিনিং স্ট্যান্ডার্ড-এর সম্পাদক ও সাবেক চ্যান্সেলর জর্জ ওসবর্ন ও লেবার পার্টির সাবেক পররাষ্ট্র সচিব ডেভিড মিলিব্যান্ডের নাম শোনা যাচ্ছিল বেশি। তবে এটা নিশ্চিত জানা যায়নি, ফেসবুক এই দুজনকে সরাসরি প্রস্তাব দিয়েছিল কিনা।

২০১০-২০১৫ সালে লিবারেল ডেমোক্র্যাটরা ডেভিড ক্যামেরনের কনজারভেটিভ পার্টির সঙ্গে জোট বেঁধে ক্ষমতা গ্রহণের পর উপ-প্রধানমন্ত্রী হন ক্লেগ। এটাই তার রাজনৈতিক জীবনের স্বর্ণালী সময়।

Leave a Reply

Developed by: TechLoge

x