• বুধবার, অক্টোবর ২১, ২০২০

আজ সোহরাওয়ার্দীতে মহাসমাবেশ; নির্বাচনের রোডম্যাপ দেবেন এরশাদ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট-ইউএনএ’র উদ্যোগে আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১১টায় অনুষ্ঠেয় এ সমাবেশে সভাপতিত্ব করবেন জাপার ও ইউএনএ’র চেয়ারম্যান এইচএম এরশাদ। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে মহাসমাবেশে শোডাউনের প্রস্তুতি চললেও এ থেকে সুনির্দিষ্ট কোনো ঘোষণা আসছে না।

জাপার একাধিক নির্ভরযোগ্য সঙ্গে আলাপকালে জানিয়েছে,সমাবেশে এরশাদ তার দল ও জোট তিন শ আসনেই নির্বাচনের জন্য প্রস্তুত বলে জানাবেন।এ ছাড়া বিএনপি আসুক বা না আসুক জাপা নির্বাচনে অংশ নেবে ঘোষণা দিয়ে তিনি এমনটা বলতে পারেন,বিএনপি নির্বাচনে আসলে আমরা এক ধরনের সিদ্ধান্ত নেব,আর না এলে ভিন্ন সিদ্ধান্ত নেব।নির্বাচনের আগে ঢাকায় এই শেষ মহাসমাবেশ থেকে দলের ভেতরের ঐক্যের বার্তাও দিতে চান এরশাদ।এজন্য সমাবেশে স্ত্রী ও দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদের উপস্থিত থাকার বিষয়টি ইতোমধ্যে নিশ্চিত করা হয়েছে।মহাসমাবেশ থেকে এরশাদ দলীয় নেতাকর্মী ও জোটের নেতাদের নিজ নিজ এলাকায় গিয়ে ভোটে নেমে পড়ার দিকনির্দেশনা দেবেন বলেও জানা গেছে।

মহাসমাবেশ আয়োজনের সঙ্গে সম্পৃক্তদের সঙ্গে কথা বলে জানা গেছে,সমাবেশের বাজেট ধরা হয়েছে প্রায় সাড়ে তিন কোটি টাকা।শুধু মঞ্চ নির্মাণেই খরচ দেখানো হয়েছে ৪০ লাখ টাকা।মহাসমাবেশে রাজধানী ছাড়াও সারাদেশ থেকে লোক আনার প্রস্তুতি নেয়া হয়েছে।মহাসমাবেশের আগে এরশাদের সভামঞ্চ দেখতে যাওয়ার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি যেতে পারেননি।গতকাল শুক্রবার সকালে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে সভামঞ্চ পরিদর্শন করেছেন জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

এ সময় হাওলাদার সাংবাদিকদের বলেন,সমাবেশ থেকে এরশাদ গুরুত্বপূর্ণ বার্তা দেবেন।ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি,উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতি,প্রেসিডিয়াম সদস্য সোলেমান আলম শেঠ,শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।মহাসমাবেশের প্রস্তুতি সম্পর্কে আবু হোসেন বাবলা বলেন,জাপা ও জোটের শরিকরা সর্বশক্তি প্রয়োগ করে মহাসমাবেশ সফল করবে।

Leave a Reply

Developed by: TechLoge

x