• বুধবার, অক্টোবর ২৮, ২০২০

তারেক রহমানকে টেলিফোনে সতর্ক করলেন এরদোগান

Posted on by

তুরস্কের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজ হওয়ার পর লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে চলাফেরার ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার অনুরোধ জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

টেলিফোনে তারেক রহমানের সঙ্গে আলাপকালে তিনি বলেন, তুর্কি গোয়েন্দারা বেশ কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ নাগরিকদের বিষয়ে একই ধরনের আশঙ্কা করছেন। এমনই পরিপ্রেক্ষিতে বাংলাদেশের নির্বাচনের এই সময়ে তৃতীয় কোনো নির্বাচনকালীন অস্থিরতার সুযোগ নিতে পারে বলে তারা আশঙ্কা করছেন। তৃতীয় কোনো পক্ষের এমন অনভিপ্রেত ঘটনায় এসময়ে সরকারও বিব্রতকর অবস্থায় পড়তে পারে।

‌লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একজন উপদেষ্টা এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তুর্কি কর্তৃপক্ষের আশঙ্কা থেকে তারা এমন সতর্কতা জানিয়েছেন। বাংলাদেশে একাদশ জাতীয় নির্বাচন আসন্ন। এসময় সরকার এবং বিরোধীদের মধ্যে দূরত্ব ও ভুল বুঝাবুঝি সৃষ্টি করতে তৃতীয় কোনো পক্ষ যেকোন অনাকাঙ্খিত ঘটনা ঘটাতে পারে। এজন্য তারেক রহমানকে চলাফেরার জন্য সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

তুরস্কের সৌদি কনস্যুলেটে নিখোঁজ হয়েছেন জামাল খাশোগি
‌‌‘যেকোন ঘটনা ঘটে গেলে সেই ক্ষতিপূরণ তো আর পাওয়া যাবে না। বাংলাদেশে আওয়ামী লীগ এবং বিএনপিকে রাজনীতি থেকে মাইনাস করতে ইতোমধ্যে অনেক চেষ্টা হয়েছে। কিন্তু সেটা এখনও সম্ভব হয়নি। কিছু কিছু ক্ষেত্রে প্রধান রাজনৈতিক দলগুলোর ভুল বুঝাবুঝি আছে, তবে সেটা রাজনীতিবিদদেরই সমাধান করতে হবে।

এছাড়া জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করতেও তো বছরের পর বছর কম চেষ্টা হয়নি। এখন তারেক রহমানকে নিয়ে একটা অনাকাঙ্খিত ঘটনা ঘটে গেলে ষড়যন্ত্রকারীদের পথ পরিষ্কার হয়ে যাবে। এসব বিষয় বিবেচনায় রেখে তুর্কি গোয়েন্দারা তাকে সতর্ক থাকতে বলেছেন। এরদোগান সেই বিষয়েই কথা বলেছেন’, বলেন তারেক রহমানের উপদেষ্টা।

reportbd24.com

Leave a Reply

Developed by: TechLoge

x