• বুধবার, অক্টোবর ২১, ২০২০

দেশে বিদেশে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান—–আহমদ আলী মুকিব

Posted on by

জেদ্দা প্রতিনিধি : আগস্ট গ্রেনেড হামলার রায় সাজানো ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত শহীদ জিয়ার পরিবারকে ধ্বংস করার চক্রান্তের অংশ হিসেবে এই রায় দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব।

২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ঘোষিত রায়কে প্রত্যাখ্যান করে তাৎক্ষনিক প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সৌদিআরব শাখা। সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান।

সভায় বক্তব্য রাখেন উপদেষ্টা ফারুক আল মাহমুদ,সহ সভাপতি, সাইদুর রহমান, আবদুল মান্নান , এরশাদ আহমেদ , এম আজাদ চয়ন , সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার ,নূরুল আমিন সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব বলেন ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার এই রায় রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত। এই রায় পূর্ব পরিকল্পিত। পছন্দ মতো রায় দিতে অনির্বাচিত ও অনৈতিক সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে বিচার বিভাগকে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্যে ব্যবহার করে যাচ্ছে নির্বাচনের সামনে রেখে জিয়া পরিবার ও বিএনপিকে বিতর্কিত ও ধ্বংস করতে মিথ্যা মামলা ও ফরমায়েশী রায় দেয়া হচ্ছে। জনগণ এসব ফরমায়েশী রায় মানে না।

,মুকিব আরো বলেন তারেক রহমান কোনো অন্যায় করেন নাই। এই দেশে, এই দেশের গণতন্ত্রের জন্য, স্বাধীনভাবে দেশ পরিচালনা করার জন্য, আইনের শাসনের জন্য, বিচার বিভাগের স্বাধীনতার জন্য তারেক রহমান আজীবন সংগ্রাম করে যাচ্ছেন, আরো করে যাবেন।

মুকিব বলেন, আওয়ামীলীগের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের জনগণ দেশনেত্রী মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনব, দেশে গনতন্ত্র ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করা হবে এবং তারেক রহমান বীরের বেশে বাংলাদেশে ফিরে যাবেন ।

দেশে বিদেশে সকলকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান মুকিব

 

ফরমায়েশি ও রাজনৈতিক প্রতিহিংসামূলক রায় জনগণ মানে না
——আহমদ আলী মুকিব
——————————————————————-
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দের বিরুদ্ধে দেয়া রায়কে ‘ফরমায়েশি ও রাজনৈতিক প্রতিহিংসামূলক রায়’ উল্লেখ করে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব ২১ আগস্ট গ্রেনেড হামলার   এই রায়কে প্রত্যাখান করেন এবং বলেন ‘এই রায় জনগন মানে না’।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য নেতাদের সাজার প্রতিবাদে সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব শাখার অন্তর্ভুক্ত পুরাতন এয়ারপোর্ট মাতার গাদিম অঞ্জল কমিটি।

সৌদিআরব কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির আলোকে বৃহস্পতিবার, অক্টোবর ১১, সন্ধ্যা  ৭টায় জেদ্দার একটি হল রুমে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদিআরব বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফন জেদ্দা মহানগর বিএনপির আহ্বায়ক এম এ আজাদ চয়ন সহসভাপতি আব্দুল মান্নান। পুরাতন এয়ারপোর্ট কমিটির সভাপতি ফয়েজ আলম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সৌদিআরব বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে আহমদ আলী মুকিব  বলেন, ‘আমরা সকলেই জানি এটা একটি ফরমায়েশি রায়।  শুধুমাত্র ষড়যন্ত্র করেই বিএনপিকে ধ্বংস করতে এই মামলায় বিএনপিকে জড়ানো হয়েছে।’

এ সময় তিনি সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে সকলকে দেশে বিদেশে  আন্দোলনে গড়ে তোলার  আহ্বান  জানান।

মুকিব বলেন, ‘এই সরকার গণতন্ত্র মানে না। এই সরকার বাংলাদেশের অর্থনীতিকে নষ্ট করে দিয়েছে। মানুষের স্বাভাবিক বাকস্বাধীনতাকে কেড়ে নিয়েছে। তারই ধারাবাহিকতায় তারেক রহমানকে জড়িয়ে এই রায় দেয়া হয়েছে, আমরা এই রায়কে প্রত্যাখান করি।

মুকিব  কারাবন্দি বিএনপির চেয়ারপারসন  বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানান। সেইসাথে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করে মিথ্যা সাজা ও মামলা প্রত্যাহারের দাবি জানান।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x