• শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় পেলেন এস কে সিনহা

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ নানা জল্পনা-কল্পনার পর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় পেলেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।মার্কিন সরকার তাকে ইচ্ছেমতো দেশটিতে বসবাস এবং কাজের অনুমতিও দিয়েছে।আন্তর্জাতিক কূটনৈতিক সূত্র থেকে সাবেক এ প্রধান বিচারপতির যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সূত্র থেকে জানা যায়, গেল সপ্তাহে একটি মার্কিন গবেষণা প্রতিষ্ঠান এস কে সিনহার দেশটিতে রাজনৈতিক আশ্রয়ের বিষয়ে আলোচনার আয়োজন করে। ভীষণ বিস্তৃত এবং একান্ত সেই আলোচনায় মার্কিন স্টেট ডিপার্টমেন্টের প্রতিনিধি, কংগ্রেস প্রতিনিধি, থিঙ্কট্যাঙ্ক এবং দেশটির নিরাপত্তায় কাজ করা বেশ কিছু সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

সূত্র থেকে আরও জানা যায়, আর এরপরই এস কে সিনহার রাজনৈতিক আশ্রয়ের আবেদন গৃহীত হয়। সম্প্রতি এস কে সিনহা তার বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনার কথা জানান। তবে দেশটিতে বসবাসের জন্য সাবেক এ প্রধান বিচারপতি এখনো তার ট্রাভেল ডকুমেন্ট হাতে পাননি।বর্তমানে তিনি এর অপেক্ষায় রয়েছেন। বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে এস কে সিনহা বলেছিলেন, ‘ব্রিটেনের হাউস অব কমন্সসহ বিভিন্ন দেশে আমার আমন্ত্রণ রয়েছে। কিন্তু আমি সেসব দেশে যেতে পারছি না।’

Leave a Reply

Developed by: TechLoge

x