• শনিবার, অক্টোবর ২৪, ২০২০

কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করবে বিএনপি

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ দেশের সর্বশেষ রাজনৈতিক অবস্থা, জাতীয় নির্বাচন এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে বাংলাদেশে অবস্থানরত বিদেশী কূটনীতিকদের জানাতে তাদের সঙ্গে বৈঠক করবে বিএনপি। রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার বিএনপির কূটনৈতিক উইংয়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে কবে কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করা হবে তা এখনো নির্ধারণ করা হয়নি।

বিএনপির কূটনৈতিক উইংয়ের একজন সদস্য জানান, আজ-কালের মধ্যে এই বৈঠকের দিন নির্ধারণ করা হবে। এই বৈঠকে তারা দেশের রাজনৈতিক অবস্থা ও জাতীয় নির্বাচনকেই প্রাধান্য দিতে চান। এর মধ্যে বেগম খালেদা জিয়র শারীরিক পরিস্থিতি, তার জামিন প্রক্রিয়া ও সর্বশেষ একুশে আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়েও তারা কথা বলবেন। তবে তাদের মূল ফোকাস থাকবে জাতীয় নির্বাচন নিয়ে। বর্তমান পরিস্থিতে নির্বাচন অনুষ্ঠিত হলে কি হবে আর না হলে কি হবে তা তুলে ধরা হবে এই বৈঠকে।

সংশ্লিষ্ট অন্য এক নেতা জানান,এই বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮, এর প্রভাব, সারাদেশে হাজার হাজার গায়েবি মামলা,গ্রেফতার,আদালতে বিচারিক পরিস্থিতি নিয়েও তারা কথা বলবেন কূটনৈতিকদের সঙ্গে।বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন,দলের ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ,আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া প্রমুখ।

Leave a Reply

Developed by: TechLoge

x