• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

তারেক রহমানের মৃত্যুদণ্ড চান সাবেক বিচারপতি মানিক

Posted on by

ঢাকা : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্য চক্রান্তকারী আখ্যায়িত করে তার মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক।

তিনি বলেন, সাক্ষ্যপ্রমাণ বলছে, শুধু তারেক রহমানই নয়, খালেদা জিয়াও সরাসরি এই হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত। তাই তাকেও শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করা ঠিক নয়। কিন্তু শুনতে পাচ্ছি, তারেক রহমান বিদেশে বসে এই বিচার বানচালের ষড়যন্ত্র করছে। তাই এ নিয়ে কথা বলতে বাধ্য হয়েছি।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সর্বোচ্চ শাস্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার বাংলাদেশ অনলাইন অ্যাকটিভিস্ট ফোরাম (বোয়াফ) আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিচারপতি মানিক বলেন, বাংলাদেশে ‘৭১-এর পরাজিত শক্তির কোনো স্থান নেই। রাজনীতি করতে চাইলে তাদের পাকিস্তান গিয়ে রাজনীতি করতে হবে।

সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি কবির চৌধুরী তন্ময় বলেন, বিএনপি নেতৃত্বাধীন তৎকালীন জোট সরকার ২১ আগস্ট গ্রেনেড হামলার তদন্ত না করে উল্টো মামলা ভিন্ন দিকে প্রবাহিত করতে জজ মিয়া নাটক সাজিয়েছিল। তিনি তারেক রহমানকে ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল হোতা আখ্যায়িত করে তার ফাঁসির দাবি করেন।

মানববন্ধনে সংহতি প্রকাশ করেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সাংবাদিক প্রবীর সিকদার, বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন এবং বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদার।

Tribune News

Leave a Reply

Developed by: TechLoge

x