• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

তারেক-বাবরের সাজা হলে তা হবে ফরমায়েশি রায়: খন্দকার মাহবুব

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ সরকার একটি ফরমায়েশি আদেশের মাধ্যমে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপিকে ফাঁসানোর ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।তিনি বলেন,এই মামলায় যদি তারেক রহমান,লুৎফুজ্জামান বাবর,আব্দুস সালাম পিন্টুকে সাজা দেয়া হয়,তাহলে তা হবে একটি ফরমায়েশি রায়।এই মামলায় সাজা হওয়ার কোনও উপাত্ত নেই।তারপরও যদি দেয়া হয়,সেটি হবে ন্যায়বিচারের পরিপন্থী।

সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।খন্দকার মাহবুব হোসেন বলেন,মুফতি হান্নান আদালতে বলে গেছেন,নির্যাতনের মাধ্যমে তার কাছ থেকে স্বীকারোক্তি নেয়া হয়েছে। এরপর তাকে তাড়াহুড়ো করে ফাঁসি দেয়া হয়েছে। যেন সে আর এ বিষয়ে কথা বলতে না পারে।এটা অত্যন্ত জঘন্যতম কাজ।বিএনপিকে নিয়ে সরকার ষড়য্ন্ত্র করছে’ উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন,সব ষড়যন্ত্রকে আমরা মোকাবিলা জন্য আমরা প্রস্তুত আছি।

তিনি আরো বলেন, সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রায়ের পর বিএনপি নেতৃত্ব সংকটে পড়বে। ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পর যে কেউই ধারণা করতে পারেন, মামলায় রায় কী হতে পারে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন,ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া,মির্জা আব্বাস,গয়েশ্বর চন্দ্র রায়,ড.আব্দুল মঈন খান,নজরুল ইসলাম খান,আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা শাহিদা রফিক,সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন,চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান,শামসুদ্দিন দিদার প্রমুখ।

Leave a Reply

Developed by: TechLoge

x