• বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০

খালেদা জিয়ার সঙ্গে দুপুরে সাক্ষাৎ করবে মেডিকেল বোর্ড

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে আজ সোমবার দুপুরে ফের দেখা করবে মেডিকেল বোর্ড।

দুপুর ১টার দিকে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা খালেদা জিয়ার সামগ্রিক জীবনাচরণ (কেস হিস্ট্রি) নিয়ে বিস্তারিত আলোচনা করবেন।এর পর তারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করবেন বলেও জানা গেছে।মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আবদুল জলিল চৌধুরী এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ম্যাডামের কেবিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দুজন সিনিয়র চিকিৎসক আছেন, যারা সামগ্রিক কেস হিস্ট্রি জানবেন এবং এক্সামিন করবেন। পরে তা লিখিত আকারে আমাদের (মেডিকেল বোর্ড) কাছে জমা দেবেন। ইতিহাস দেখে আমরা বিস্তারিত আলোচনা করব এবং সোমবার আমরা ম্যাডামের সঙ্গে সাক্ষাৎ করে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করব।

এর আগে রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক আবদুল্লাহ আল হারুন বলেন, খালেদা জিয়ার চিকিৎসার যাবতীয় কাগজপত্র পরীক্ষা করেছেন মেডিকেল বোর্ডের পাঁচ চিকিৎসক। এ সময় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুনও উপস্থিত ছিলেন।বোর্ডের পাঁচ সদস্য বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়ার কক্ষে গিয়েছিলেন। এ সময় তারা খালেদা জিয়ার চিকিৎসার সব কাগজপত্র দেখেছেন।

‘উনারা সিদ্ধান্ত নিয়েছেন, পুনরায় না বসা পর্যন্ত চিকিৎসা আগে যেভাবে চলছিল সেভাবেই চলবে। সুবিধাজনক সময়ে তার পরীক্ষা-নিরীক্ষা করা হবে। সোমবার উনারা তাকে দেখবেন।

আবদুল্লাহ আল হারুন বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গতকাল গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের এক সদস্যকে পরিবর্তন করা হয়েছে। ডা. সজল কুমার ব্যানার্জির পরিবর্তে হৃদরোগ বিভাগের চিকিৎসক তানজিনা পারভীনকে নেয়া হয়েছে।

শনিবার বিকালে খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে এ হাসপাতালে ভর্তি করা হয়।বিএসএমএমইউতে ভর্তির পর মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. আবদুল জলিল চৌধুরী খালেদা জিয়ার সঙ্গে দেখা করে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা নেন।এর আগে চলতি বছরের ৭ এপ্রিল খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বিএসএমএমইউতে আনা হয়েছিল। সেই সময় কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ফের জেলাখানায় পাঠানো হয়।

Leave a Reply

Developed by: TechLoge

x