• শনিবার, অক্টোবর ২৪, ২০২০

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে শুনানি শেষ, আদেশ বৃহস্পতিবার

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দেশের বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসা দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের ওপর শুনানি শেষ হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার এ বিষয়ে আদেশ ঘোষণা করা হবে।

উভয়পক্ষের শুনানি শেষে বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘মামলাটির শুনানি শেষ হয়েছে। শুনানিকালে রায় দেওয়া নিয়ে বিচারপতিরা তাদের অস্বস্তির কথা প্রকাশ করেছেন। আদালত বলেছেন, রায় দিলে যেকোনো একজনের পক্ষে যাচ্ছে। তখন অন্যপক্ষ রায় নিয়ে সমালোচনা করছেন, টক শোতে যাচ্ছেন। এতে তাদের বিচার করতে সমস্যার সৃষ্টি হয়। তাই আদেশের অপেক্ষা করা ছাড়া এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে চাই না।’

এর আগে দেশের বিশেষায়িত কোনো হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে হাইকোর্টে রিট আবেদন জানান বেগম খালেদা জিয়ার আইনজীবীরা। গত ৯ সেপ্টেম্বর রিটটি দায়েরের পর ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘রিটে বিশেষায়িত কোনো হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশ এবং এ বিষয়ে কারা কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে নির্দেশনা চাওয়া হয়।’

বেগম খালেদা জিয়ার বিভিন্ন শারীরিক অসুস্থতার কথা জানিয়ে তার চিকিৎসা দাবি করে আসছেন আইনজীবীরা। কিন্তু সেখানে কোনো প্রতিকার না পেয়ে তারা এ রিট দায়ের করেন বলেও তার আইনজীবীরা জানান।গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার পরপরই বেগম খালেদা জিয়াকে পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।

Leave a Reply

Developed by: TechLoge

x