• বুধবার, অক্টোবর ২৮, ২০২০

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠকে আগামী নির্বাচন নিয়ে আলোচনা

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত রেনজি তিরিংকের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা।সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ,সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, এক ঘণ্টার বৈঠকে দলের রবিবারের জনসভায় ঘোষিত সাত দফা ও ১২ লক্ষ্যের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতকে অবহিত করেন বিএনপি মহাসচিব। আগামী নির্বাচন, বৃহত্তর ঐক্য প্রক্রিয়া, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা ও তার অসুস্থতা, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলাসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে ইইউ রাষ্ট্রদূতকে অবহিত করা হয়।

এছাড়াও নির্বাচনকে সামনে রেখে হঠাত্ করে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে জানিয়ে বিএনপি নেতারা জানান, গত এক মাসে ৪ হাজার ৯৪টি মামলা দেওয়া হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৪ হাজার ৩১৯ জন দলীয় নেতাকর্মীকে। জ্ঞাত-অজ্ঞাত আসামি করা হয়েছে ২ লক্ষ ৭২ হাজার ৭৩০ জনকে। দলের নেতারা জানান, ইইউ রাষ্ট্রদূত রেনজি তিরিংক বলেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন প্রত‍্যাশা করছি। যার মাধ্যমে দেশটি সত্যিকার অর্থেই সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে।

Leave a Reply

Developed by: TechLoge

x