• বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০

স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বিএনপি নেতারা স্লোগানে মুখরিত করে রেখেছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ জনসভার মূলভ্যানু সোহরাওয়ার্দী উদ্যানের বাইরেও অবস্থান নিতে দেখা গেছে হাজার হাজার মানুষকে। শাহবাগ হয়ে উদ্যানমুখী সড়কেও নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। শুধু শুধু শাহবাগ-মৎসভবন নয় আশপা‌শের অলি-গ‌লি‌তে ও পাশ্ববর্তী রমনা পার্কেও হাজারও নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

বিএনপির আজকের জনসভায় উপস্থিত আছেন দলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যসহ দলের সিনিয়র নেতারা। সমাবেশে বিএনপির পক্ষ থেকে সাতটি দাবি পেশ করা হবে বলে জানা গেছে।

এ ছাড়া বিএনপির জনসভা থেকে দলটির আগামী দিনের আন্দোলনের কর্মসূচির বিষয়ে নেতাকর্মীদের দিকনির্দেশনা দিবেন দলের সিনিয়র নেতৃবৃন্দ।

দুপুর ২টায় জনসভা শুরু হলেও সকাল ১০টা থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। ব্যানার, ফেস্টুন, হেডার, দলীয় প্রতীক ধানের শীষের রেপ্লিকা, নামাঙ্কিত টি-শার্ট পরে দলে দলে মিছিল নিয়ে সমাবেশস্থলে হাজির হন তারা।

বিএনপির এই জনসভাকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে রাখা হয়েছে পুলিশের সাঁজোয়া যান। নজরদারি করছে গোয়েন্দা (ডিবি) শাখার সদস্যরা। মূলত যেকোনো ধরনের নাশকতা এড়াতে পুলিশের পক্ষ থেকে জনসভা ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।গত শনিবার ডিএমপির পক্ষ থেকে ২২ শর্তে বিএনপিকে জনসভা করা অনুমতি দেয়া হয়।

Leave a Reply

Developed by: TechLoge

x