• বুধবার, অক্টোবর ২৮, ২০২০

দেশের পথে লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে সপ্তাহব্যাপী সরকারি সফর শেষে ঢাকা ফেরার পথে আজ লন্ডনে পৌঁছেছেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমান স্থানীয় সময় সকাল সোয়া ৭টায় লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান।যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। তিনি এখানে কয়েকঘণ্টা যাত্রাবিরতির পর আজ সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে স্বদেশের উদ্দেশে লন্ডন ত্যাগ করবেন।

ফ্লাইটটি সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে বলে নির্ধারিত রয়েছে।এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে ঢাকার উদ্দেশে নিউইয়র্ক ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।স্থানীয় সময় শনিবার সন্ধ্যা আটটা ২০ মিনিটে ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে নিউইয়র্কে জন এফ. কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। যুক্তরাজ্যের লন্ডনে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি যাত্রাবিরতি করে।

এদিকে জেএফকে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান, ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

Leave a Reply

Developed by: TechLoge

x