• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

বিএনপির শতাধিক আইনজীবীর আগাম জামিন

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ নাশকতা ও পুলিশের কাজে বাধাদানের অভিযোগে দায়ের হওয়া মামলাগুলোতে বিএনপি সমর্থিত শতাধিক আইনজীবীদের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।পৃথক পৃথক মোট ৫৩টি জামিন আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট মো. মাসুদ রানা প্রমুখ। রাষ্ট্রপেক্ষ ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন।

পরে মো. মাসুদ রানা বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১ সেপ্টেম্বর থেকে রাজধানীর বিভিন্ন থানায় বিএনপির কয়েক হাজার নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা ও পুলিশের কাজে বাধাদানসহ বেশকিছু অভিযোগে মামলা হয়। এসব মামলায় নাম আসা বিএনপি সমর্থিত আইনজীবীরা হাইকোর্টে জামিন আবেদন করেন।অ্যাডভোকেট মাসুদ রানা বলেন, মঙ্গলবার আদালত সেসব আবেদনের শুনানি নিয়ে বিএনপির আইনজীবীদের বিরুদ্ধে দায়ের হওয়া গায়েবি মামলাগুলোয় তাদের আগাম জামিন মঞ্জুর করেন।

তিনি বলেন, আদালতের আদেশের ফলে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী,বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুর রেজাক খান, সাবেক সংসদ সদস্য ফেরদৌসী আক্তার ওয়াহিদা,অ্যাডভোকেট সানাউল্লাহ্ মিয়াসহ বিএনপির প্রায় শতাধিক আইনজীবীরা অন্তর্বর্তীকালীন জামিন পেলেন। আদালত তার আদেশে বলেছেন, মামলাগুলোয় অভিযোগপত্র না দেয়া পর্যন্ত তাদের এ জামিন মঞ্জুর করা হলো।

Leave a Reply

Developed by: TechLoge

x