• শনিবার, অক্টোবর ২৪, ২০২০

আ. লীগকে বাদ দিয়ে ঐক্য হবে না : ওবায়দুল কাদের

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন।তিনি আরো বলেন, আওয়ামী লীগ দেশের অন্যতম জনপ্রিয় দল এবং এ দলকে বাদ দিয়ে কোনো ঐক্য হবে না।ওবায়দুল কাদের শনিবার সড়ক পথে ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারে সাংগঠনিক সফরের অংশ হিসেবে কুমিল্লার ইলিয়টগঞ্জ, কুমিল্লা টাউন হল মাঠ, চৌদ্দগ্রাম, ফেনী ও সীতাকুণ্ডের বিভিন্ন স্থানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ দেশের মানুষ এবং বহির্বিশ্ব আওয়ামী লীগের পক্ষে রয়েছে উল্লেখ করে দলের সাধারণ সম্পাদক বলেন,আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বিজয় নিশ্চিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। আগামী নির্বাচনে যিনি গ্রহণযোগ্য তিনিই মনোনয়ন পাবেন। জনগণ যাকে চাইবে না,তিনি মনোনয়ন পাবেন না।রোববার সকাল ৯টায় চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে কর্ণফুলী,লোহাগড়া,চকরিয়া ও কক্সবাজার ঈদগাহে পথসভা করবে সফরকারী দলটি। সরকারের উন্নয়নের বার্তা তৃণমূলের কাছে পৌঁছাতে ট্রেন যাত্রার পর এবার সড়ক পথে এ যাত্রা শুরু হয়।

শনিবার সকাল পৌনে ৯টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে এ যাত্রা শুরু হয়। দলীয় সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ এ সফরে রয়েছেন।

সফর শুরুর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তাতে দেশের মানুষের আস্থা রয়েছে। আওয়ামী লীগ সরকার বিপুল উন্নয়ন করেছে। আমাদের নেত্রী দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে- এই উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে যাচ্ছি। তিনি আরো বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনেও বিজয়ী হব।

সফরকালে সকালে কুমিল্লা জেলার ইলিয়টগঞ্জের গজেন্দ্রনাথ বিশ্বনাথ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, অপকর্মের জন্য যারা জনগণের কাছে গ্রহণযোগ্য নয়, তারা আগামী জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন পাবেন না। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জরিপ রয়েছে, এই জরিপে যিনি এগিয়ে রয়েছেন তিনিই মনোনয়ন পাবেন।

কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগ সভাপতি মো. আবদুল আউয়াল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর।

কুমিল্লা ইলিয়টগঞ্জ হাইস্কুল মাঠে বক্তব্য শেষে ওবায়দুল কাদের কুমিল্লা টাউন হলের জনসভায় বক্তব্য দেন। এ ছাড়া ফেনী যাওয়ার পথে সেতুমন্ত্রী কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার এইচ জে পাইলট হাইস্কুল মাঠেও বক্তব্য দেন।

কুমিল্লা টাউন হলে মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ওবায়দুল কাদের বলেন, বিএনপি বিগত দশ বছরে রাস্তায় দশ মিনিটের জন্যও রাস্তায় দাঁড়াতে পারেনি। জনগণের আস্থা হারিয়ে তারা এখন লন্ডন ও ব্যাংককে বসে গোপন ষড়যন্ত্র করছে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামূল হক শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ফেনী শহীদ মিনার চত্বরে জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান বি.কমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একটি নালিশ পার্টি। সরকারের বিরুদ্ধে দেশে এবং বিভিন্ন দেশে শুধু নালিশ করে যাচ্ছে। সর্বশেষ জাতিসংঘে গিয়ে জাতিসংঘের সেক্রেটারি জেনারেলের নিকট নালিশ করতে গিয়ে ব্যর্থ হয়ে জাতিসংঘের আন্ডার সেক্রেটারির নিকট সরকারের বিরুদ্ধে নালিশ করে এসেছে। যা অর্থহীন ও কোনোরূপ গুরত্ব বহন করে না।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে এখানে বক্তব্য দেন মাহবুবুল আলম হানিফ। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অধীনে দেশে উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান।ফেনীতে জনসভা শেষে মন্ত্রী এবং তাঁর সফরসঙ্গী কেন্দ্রীয় নেতারা চট্টগ্রামের উদ্দেশে ফেনী ত্যাগ করেন।

Leave a Reply

Developed by: TechLoge

x