• মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০

বাংলাদেশ ও আফগানিস্তান লড়াই আজ

Posted on by

স্পোর্টস ডেস্কঃ গ্রুপ পর্বের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল বাংলাদেশকে।আগেই পরবর্তী রাউন্ড নিশ্চিত হয়ে যাওয়ায় অবশ্য সেই হারটা নিয়ে কারো মাথাব্যথা ছিল না।তবে আজ আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশকে নামতে হচ্ছে বাঁচা-মরার লড়াইয়ে।হারলেই বিদায় নিশ্চিত হয়ে যাবে মাশরাফিদের। তাই বাঁচা-মরার ম্যাচটার দিকে উৎসুক দৃষ্টি নিয়ে তাকিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা।বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।

শ্রীলঙ্কাকে হারিয়ে সহজেই সুপার ফোরের লড়াই নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ ও আফগানিস্তান। নিজেদের মুখোমুখি লড়াইটা তখন হয়ে গিয়েছিল নিছকই সৌজন্য রক্ষার। তবে সুপার ফোরের লড়াইটা দুই দলই শুরু করেছে হার দিয়ে। ভারতের বিপক্ষে ৭ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। আর অনেক লড়াই করেও শেষ পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে হারতে হয়েছে আফগানিস্তানকে। আজ নিজেদের মুখোমুখি লড়াইটা তাই বাঁচা-মরার লড়াই হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের জন্য। হারলেই নিশ্চিত হয়ে যাবে বিদায়।

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচেই তামিম ইকবালকে ইনজুরির কারণে হারাতে হয়েছিল বাংলাদেশকে। এরপর টানা দুটি ম্যাচে ২০০ রানের কোটা ছুঁতে পারেনি টাইগাররা। টপঅর্ডারের সমস্যা কাটিয়ে ওঠার জন্য নতুন করে দলে ডাকা হয়েছে ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে। আজ হয়তো এ দুজনেরই একজনকে দেখা যেতে পারে বাংলাদেশের ব্যাটিংয়ের সূচনা করতে।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : লিটন দাস, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Developed by: TechLoge

x