• শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

ডিআইজি মিজান ও তার স্ত্রীকে দুদকে তলব

Posted on by

অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অঢেল সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে পুলিশের বিতর্কিত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান এবং তার স্ত্রী সোহেলিয়া আনার রত্নাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আগামী ৩০ সেপ্টেম্বর তাদের দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে।

দুদক সূত্র জানায়, দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ডিআইজি মিজান ও তার স্ত্রীকে তলব করে নোটিস পাঠিয়েছেন। মিজানের উত্তরার ১৩ নম্বর সেক্টরের ২৯ নম্বর বাড়ির ঠিকানায় তলবি নোটিসটি পাঠানো হয়।

জানা গেছে, ডিআইজি মিজানের প্রায় কোটি টাকারও বেশি সম্পদের খোঁজ পেয়েছে দুদক৷ প্রাথমিক অনুসন্ধানে ডিআইজি মিজানুর রহমানের নামে ৪৬ লাখ ৩২ হাজার ১৯১ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ পাওয়া গেছে। আর মিজানের স্ত্রীর নামে পাওয়া গেছে ৭২ লাখ ৯০ হাজার ৯৫২ টাকার। যে সম্পদগুলো প্রকৃত আয় ও হিসাবের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

এছাড়া মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান স্বপন ও ভাগ্নে পুলিশের এসআই মাহামুদুল হাসানের নামেও স্থাবর-অস্থাবর প্রচুর সম্পদের খোঁজ পাওয়া গেছে। মিজানই এসব সম্পদের প্রকৃত মালিক বলে ধারণা দুদকের।

এর আগে গত ৩ মে অবৈধ সম্পদসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে প্রথম দফায় প্রায় সাত ঘণ্টা ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তবে তার স্ত্রীকে আগামী ৩০ সেপ্টেম্বরই প্রথমবারের মতো জিজ্ঞাসাবাদ করা হবে।

মিজানের নামে-বেনামে বিপুল অবৈধ সম্পদ রয়েছে— এমন অভিযোগে চলতি বছরের ১০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়।

 

Leave a Reply

Developed by: TechLoge

x