• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

এশিয়া কাপে আজ পাক-ভারত যুদ্ধ

Posted on by

স্পোর্টস ডেস্কঃ এশিয়া কাপে দুই চিরবৈরী দেশ আজ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পরস্পরের মুখোমুখি হচ্ছে ১৩০তম বারের মতো।ম্যাচ গড়াতে ২৪ ঘণ্টা বাকি। অথচ গোটা দুবাইয়ে দুই দেশের প্রবাসীদের মধ্যে উৎসবময় আমেজ।রোহিত শর্মা,সরফরাজদের ব্যাট-বলের দ্বৈরথের উত্তাপ হার মানিয়েছে দুবাইয়ের গা পোড়ানো তাপমাত্রাকেও!

কলকাতা,মেলবোর্ন,লন্ডন,ঢাকা,দুবাই- দুনিয়ার যে প্রান্তই হউক না কেন,দুই দেশের খেলা মানে একই উত্তেজনা,একই আবহ।আজ দুবাইয়ে কোহলিবিহীন ভারত নামছে প্রতিশোধের মিশনে।প্রতিশোধের আগুনে পুড়তে থাকা ভারতের ভাবনায় গরম নয়,পাকিস্তানের চার বাঁ হাতি পেসার।পেসারদের সামলাতে রোহিত শর্মা ও রবী শাস্ত্রীর ভারত আলাদা পরিকল্পনা এঁকেছে।

হংকংকে গুঁড়িয়ে দেওয়া ম্যাচে পাকিস্তান খেলিয়েছে তিন বাঁ হাতি মোহাম্মদ আমির,জুনায়েদ খান ও উসমান নিওয়াজি।পাকিস্তানি বাঁ হাতি পেসারদের সামলাতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট শরণাপন্ন্ন্ন হয়েছেন শ্রীলঙ্কার ৩৮ বছর বয়স্ক নুয়ান সুনেভ্রির।বাঁ হাতি নুয়ান খুব ভালো বল থ্রোয়িং করেন,যা ব্যাটসম্যানদের সুইং খেলতে সহায়তা করে। নুয়ানকে কাছে পেয়ে দারুণ উচ্ছ্বসিত ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন ভারত।

গত আসরে ফাইনালে বাংলাদেশকে হারিয়েছিল ভারত। এবারও শিরোপা জিততে চায় দেশটি। কিন্তু তার আগে মূল প্রতিপক্ষ প্রতিবেশী পাকিস্তান। গত বছরের জুনে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ফখর জামানের আগ্রাসী ব্যাটিংয়ের কাছে হেরেছিল ভারত। তাই প্রতিশোধ নিতে মরিয়া।

পাকিস্তানি অধিনায়ক চাইছেন আজকের ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হতে, ‘আমরা এরই মধ্যে একটি ম্যাচ খেলেছি। দলের সবাই কন্ডিশনের সঙ্গে মানিয়েও নিয়েছে। দুই দলের সর্বশেষ লড়াইয়ে জিতেছিলাম আমরা। সেই ধারাবাহিকতা ধরে রাখতে চাই।’

পরিসংখ্যানের হিসাবে সর্বশেষ লড়াইয়ে জিতেছে পাকিস্তান। ১২৯ লড়াইয়ে ৫২ বার জিতেছে ভারত। পাকিস্তান ৭২ বার এবং পরিত্যক্ত হয়েছে চার বার। মোট মুখোমুখি লড়াইয়ে এগিয়ে পাকিস্তান। কিন্তু এশিয়া কাপে ভারত। ১৩ লড়াইয়ের ৭টিতে হেসেছে ভারত এবং ৬টি পাকিস্তান। অবশ্য মরু রাজ্যে সব সময়ই ফেবারিট পাকিস্তান।

Leave a Reply

Developed by: TechLoge

x