• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

জাতিসংঘে রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরা হয়েছে: মির্জা আলমগীর

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ জাতিসংঘে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিউইয়র্কে জাতিসংঘের সহকারী মহাসচিব ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের সঙ্গে বৈঠক শেষে দেশে ফিরে সোমবার সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এর আগে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের নীতিনির্ধারক ফোরামের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠকে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আলোচ্য বিষয়গুলো দলের নীতিনির্ধারকদের অবহিত করেন। সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত বৈঠক শেষে তিনি সাংবাদিকদের কয়েকটি প্রশ্নের জবাব দেন।মির্জা আলমগীর বলেন, জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে আমরা সেখানে গিয়েছিলাম। তবে তিনি সে সময় বাইরে (যুক্তরাষ্ট্রের) ছিলেন। তার দায়িত্বে ছিলেন জাতিসংঘের সহকারী মহাসচিব। আমরা তার সঙ্গে বৈঠক করেছি। বৈঠকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে তারা জানতে চেয়েছেন। আমরা তা বলেছি। জাতিসংঘের যে চাটার্ড আছে তার মধ্যে সদস্য দেশের সরকার, বিরোধীদল ও রাজনৈতিক দল যে কেউ যে কোন বিষয় জাতিসংঘে উত্থাপন করতে পারে।

ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে বলেও জানান তিনি।এক প্রশ্নের জবাবে মির্জা আলমগীর বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আমার দেখা হয়েছে, আলোচনা হয়েছে। দেশের পরিস্থিতি নিয়ে কথা হয়েছে।বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে. (অব) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Developed by: TechLoge

x