• শনিবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৯

বীরাঙ্গনা রমা চৌধুরীর মৃত্যুতে মন্ত্রিপরিষদে শোক

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ একাত্তরের ‘জননী’সহ ১৮টি গ্রন্থের লেখক, মুক্তিযুদ্ধে নির্যাতিতা নারী রমা চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে মন্ত্রিসভা।সোমবার রাজধানীর তেজগাঁয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘বিশিষ্ট মুক্তিযোদ্ধা রমা চৌধুরীর মৃত্যুতে মন্ত্রিসভা শোক প্রস্তাব গ্রহণ করে। রমা চৌধুরী মুক্তিযুদ্ধে একজন নির্যাতিতা মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি ১৯৭১ সালের ১৩ মে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে মা ও শিশুপুত্রের সামনে পাশবিক নির্যাতনের শিকার হন। এমনকি লুটপাটের পর তার বাড়ি পুড়িয়ে দেয়া হয়। তিনি সহায় সম্বলহীন হয়ে যান এবং এরপরই তার দুই শিশুপুত্র অসুস্থ হয়ে পড়ে এবং মৃত্যুবরণ করে। তাদের তিনি দাহ করাতে পারেননি, সমাহিত করেছিলেন। এজন্য তিনি আমৃত্যু পাদুকা (জুতা) ছাড়াই চলাফেরা করেছেন।

তিনি বলেন,তার লেখা অনেকগুলো বই আছে- একাত্তরের জননী,এক হাজার এক দিন যাপনের পদ্য,ভাব বৈচিত্র্যে রবীন্দ্রনাথ উল্লেখযোগ্য।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন।এই বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও বরেণ্য লেখিকার মৃত্যুতে মন্ত্রিসভা গভীর শোক প্রকাশ করেছে,’- বলেন শফিউল আলম।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭৯ বছর বয়সে গত ৩ সেপ্টেম্বর মারা যান রমা চৌধুরী।

Leave a Reply

Developed by: TechLoge

x