• শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

ভুটানকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ

Posted on by

স্পোর্টস ডেস্কঃ যে ভুটানের কাছে হেরে ফুটবলাররা প্রায় আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হতে চলেছিলেন,সেই ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়েই আজ নতুন শুরু হলো বাংলাদেশের।সাফ চ্যাম্পিয়নশিপের শুরুটা তাই বাংলাদেশের জন্য ইতিবাচক হয়ে রইলো।ভুটানকে ২-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করল বাংলাদেশ।মঙ্গলবার ১২তম সাফ চ্যাম্পিয়নশিপের পর্দা উঠেছে নেপাল ও পাকিস্তানের লড়াই দিয়ে।বিকাল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় তারা।একইদিন সন্ধ্যায় বাংলাদেশ ও ভুটানের ম্যাচটি শুরু হয়।

খেলা শুরুর প্রথম ৩ মিনিটের মাথায় ভুটানের জালে বল জড়ায় বাংলাদেশ।ম্যাচ শুরুর প্রথম মিনিটেই কর্নার পায় বাংলাদেশ।কর্নার কিক নেওয়ার সময় ডি বক্সের মধ্যে সাদউদ্দিনকে ফাউল করেন ভুটানের থেরিং ধিরাজ।আর এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি।যেখান থেকে তপু বর্মন সরাসরি ভুটানের জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে নিয়েছেন।প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই কর্নার কিক থেকে তপু বর্মণ গোলের সুযোগ মিস করলেও দ্বিতীয় মিনিটে অর্থাৎ ম্যাচের ৪৭ মিনিটে সুন্দর শটে গোল করেন মাহবুবুর রহমান সুফিল।ফলে বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়। এরপর একাধিক সুযোগ এলেও গোলের দেখা পায়নি দু’দলই।

জেমি ডের স্বদেশি ট্রেভর মরগ্যান দলটির কোচ হিসেবে মুখিয়ে ভালো শুরুর জন্য,সব দল পাঁচ দিনের মধ্যে তিনটি কঠিন ম্যাচ খেলবে।তাতে প্রথম ম্যাচটাই হেরে গেলে দুই ম্যাচে তা রিকভার করা সত্যি কঠিন হয়ে যাবে।হয়তো এই কথাটাকে খুবই গুরুত্বসহকারে নিয়েছিল বাংলাদেশের খেলোয়াড়রা।

বাংলাদেশ দল : শহীদুল আলম,ওয়ালি ফয়সাল,তপু বর্মণ,টুটুল হোসেন বাদশা,জামাল ভূঁইয়া,সাদ উদ্দিন, বিশ্বনাথ ঘোষআতিকুর রহমান,বিপলু আহমেদ,মাহবুবুর রহমান,মাসুক মিয়া জনি।

Leave a Reply

Developed by: TechLoge

x