• শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় যোগ দিতে নয়াপল্টনে আসতে শুরু করেছেন বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা। জনসভা আনুষ্ঠানিকভাবে শুরুর আগেই নেতাকর্মীদের ঢল নামে।দুপুর একটার মধ্যেই নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের রাস্তা ভরে গেছে। বেলা তিনটায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে জনসভা।

আজকের জনসভায় সভাপতিত্ব করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলীয় চেয়াপারসন কারাগারে থাকায় এতে প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির পক্ষ থেকে নয়াপল্টনে অথবা ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি চেয়ে পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর আবেদন জানিয়েছিল। এ বিষয়ে ২৯ আগস্ট বিএনপির তিন সদস্যের প্রতিনিধি দল ঢাকা মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করেন। তখন পুলিশ কমিশনার প্রতিনিধি দলকে মৌখিকভাবে নয়াপল্টনে জনসভা করার অনুমতি দেন বলে রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে জানান।

কারাগারে থাকায় এবার দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকতে পারছেন না দলীয় চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এ ছাড়া দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করায় এবারও দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকছেন না বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। দলের শীর্ষ দুই নেতা ছাড়াই এবার ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত এই দলটি।সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতা-কর্মীরা। এ ছাড়া কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া সারাদেশে দোয়া মাহফিল করা হবে।

Leave a Reply

Developed by: TechLoge

x