• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

বি চৌধুরী-ড. কামালের যৌথ নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়া

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ জাতীয় ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে যুক্ত ফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।মঙ্গলবার রাতে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় এ বৈঠক হয়।বৈঠকে জাতীয় নির্বাচনকে সামনে রেখে বৃহত্তর ঐক্যের বিষয়ে আলোচনা করেন নেতারা। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ও ড. কামাল হোসেনের যৌথ নেতৃত্বে ঐক্য প্রক্রিয়া এগিয়ে যাবে। কর্মসূচি চূড়ান্ত করতে চার সদস্যের একটি সাব কমিটি করা হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর নাগরিক সমাবেশ থেকে কর্মসূচির ঘোষণা দেয়া হবে।

ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হতে বিএনপিসহ অন্যন্য দলের সঙ্গেও আলোচনা করবেন নেতারা। মঙ্গলবার রাত ৮টা থেকে শুরু হয়ে ১০টায় বৈঠক শেষ হয়।বৈঠক শেষে অধ্যাপক বি চৌধুরী সাংবাদিকদের বলেন, আমাদের যৌথ নেতৃত্বে ঐক্য প্রক্রিয়া এগিয়ে যাবে। ২২ সেপ্টেম্বর নাগরিক সমাবেশ হবে। সেখানে কর্মসূচি ঘোষণা হবে।

ড. কামাল হোসেন উপস্থিত সাংবাদিকদের বলেন, ঐক্য প্রক্রিয়ায় সবার সহযোগিতা লাগবে।ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ যাতে হয় সেজন্য জাতীয় ঐক্য প্রক্রিয়া। নির্বাচনকালীন সংসদ থাকবে না, নির্বাচনকালীন সরকার থাকতে হবে। নির্বাচনকালীন সরকারের নিরপেক্ষতা থাকতে হবে।

নির্বাচনকালীন সরকারে আহবান জানালে ঐক্য প্রক্রিয়ার কেউ অংশ নেবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, নির্বাচনকালীন সরকারে গিয়ে আমরা আজ্ঞাবহ হতে যাব না।
বৈঠকে বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, বিকল্পধারার মহাসচিব মেজর অব. আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ গণফোরাম নেতারা অংশ নেন।

Leave a Reply

Developed by: TechLoge

x