• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

সন্ধ্যায় ড. কামালের বাসায় জাতীয় ঐক্যের বৈঠক

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ ভবিষ্যৎ রাজনীতির গুণগত পরিবর্তন ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আদায়ের দাবি সামনে রেখে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে একসঙ্গে বসতে পারেন বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার সন্ধ্যায় ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় গণফোরাম নেতাদের সঙ্গে যুক্তফ্রন্টের এ বৈঠক হওয়ার কথা রয়েছে।সূত্র বলছে, বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাও অংশ নেবেন। বৈঠক থেকে জাতীয় ঐক্যের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে নেতারা জানিয়েছেন।

জাতীয় ঐক্য গড়তে বেশ কিছুদিন ধরে যুক্তফ্রন্টের ব্যানারে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, আ স ম আবদুর রব ও মাহমুদুর রহমান মান্না চেষ্টা চালিয়ে আসছিলেন। অন্যদিকে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনও জাতীয় ঐক্যের লক্ষ্য নিয়ে কাজ করছিলেন। এ ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে গত ১৯ আগস্ট বিকল্প ধারার মহাসচিব মেজর অব. আবদুল মান্নানের বাসায় বৈঠক করেন যুক্তফ্রন্ট ও গণফোরাম নেতারা।

এ বৈঠকে আরো কয়েকজন রাজনৈতিক নেতা অংশ নেন।ওই বৈঠকে কিছু রাজনৈতিক সিদ্ধান্ত হয়। পরের দিন করণীয় নিয়ে আরো বিস্তারিত আলোচনা করতে ড. কামাল হোসেনের বাসায় বৈঠক করার কথা থাকলেও বদরুদ্দোজা চৌধুরীর অসুস্থতার কারণে তা আর হয়নি। ওই বৈঠকটিই আজ হচ্ছে বলে জানিয়েছেন গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

তিনি বলেন, মঙ্গলবারের বৈঠকটি ফলোআপ বৈঠক। আগামী ২২ সেপ্টেম্বর জাতীয় ঐক্য সামনে রেখে যে মহাসমাবেশ করার পরিকল্পনা রয়েছে এ বিষয়ে বৈঠকে আলোচনা হবে। সবকিছু চূড়ান্ত হলে খুব শিগগির সংবাদ সম্মেলন করে জাতীয় ঐক্যের ঘোষণা দেয়া হবে।বৈঠকের বিষয়ে জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে বৈঠক হচ্ছে। এখনও কোনো কিছু চূড়ান্ত হয়নি। আলোচনা করেই একটি রূপরেখা তৈরি হবে।

Leave a Reply

Developed by: TechLoge

x