• শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

অভিনেত্রী নওশাবার জামিন মঞ্জুর

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘গুজব ছড়ানো’র অভিযোগে গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবার জামিন মঞ্জুর করেছেন আদালত।মঙ্গলবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় নওশাবার জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস। আদালত সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

মঙ্গলবার বিকালে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদের আইনজীবী এএইচ ইমরুল কাওসার। তিনি জানান, আজ বিকালে ঢাকার সিএমএম আদালত ১৫-এর বিচারক দেবব্রত বিশ্বাস-এর আদালত তাকে জামিন আদেশ দেন।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয়। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর দিয়েছিলেন নওশাবা; অথচ তখন তিনি ছিলেন উত্তরায় শুটিংয়ে। পরে আরেকটি ভিডিওতে নওশাবা দাবি করেছেন তিনি ভুল তথ্যে বিভ্রান্ত হয়েছিলেন। এর জন্য তিনি দুঃখও প্রকাশ করেছিলেন।

Leave a Reply

Developed by: TechLoge

x